AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জলাবদ্ধতা-ভোগান্তি বৃষ্টিদিনে নিত্যদিনের সঈী বরিশালবাসীর


Ekushey Sangbad
বরিশাল জেলা প্রতিনিধি
০২:৪৪ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
জলাবদ্ধতা-ভোগান্তি বৃষ্টিদিনে নিত্যদিনের সঈী বরিশালবাসীর

বরিশালে গত দুদিন ধরে কখনো মাঝারি, কখনো আবার মুশলধারায় বৃষ্টি হচ্ছে। বেড়েছে নদ-নদীর পানি। এতে নগরীতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। রোববার (১৫ সেপ্টেম্বর) বরিশালের আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক প্রণব কুমার রয় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৭৮ দশমিক ৮ মিলিমিটার। এ সময় বাতাসের গতিবেগ ছিল ৪৫ কিলোমিটার। ভারি বর্ষণের ফলে কীর্তনখোলা নদীর পানি বিপৎসীমার শূন্য দশমিক ৩৮ সেমি উপর থেকে প্রবাহিত হচ্ছে। এতে প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল।

বৈরি আবহাওয়ার কারণে বরিশাল নদী বন্দর থেকে অভ্যন্তরীণ রুটের সব ধরনের নৌ চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বরিশাল নৌ বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

এদিকে, একটানা বৃষ্টিতে নগরীর বটতলা নবগ্রাম রোড, মুন্সিগ্যারেজ, বগুড়া রোড, কালিবাড়ি রোড, পলিটেকনিক রোড ও ভাটিখানাসহ বেশিরভাগ সড়কে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। কোথাও কোথাও বাসা বাড়ির ভেতরে প্রবেশ করেছে পানি। বন্ধ রয়েছে বেশিরভাগ দোকানপাট। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

বরিশাল নগরীর বটতলা এলাকার রিপন নামে এক বাসিন্দা জানান, সিটি করপোরেশন ড্রেন পরিষ্কার না করার কারণে অল্প বৃষ্টিতেই নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এতে সড়কে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে তাদের।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!