AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পটুয়াখালীতে লাউকাঠিতে  যুবদল নেতা কর্তৃক ব্যবসায়ীর জমি দখল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,পটুয়াখালী
০১:২০ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
পটুয়াখালীতে লাউকাঠিতে  যুবদল নেতা কর্তৃক ব্যবসায়ীর জমি দখল

জমি বিক্রি করে ক্রেতাকে বুঝিয়ে না দিয়ে জোর করে দখলে রেখেছে পটুয়াখালী জেলার লাউকাঠি ইউনিয়নের যুবদল নেতা রহমত মিয়া (৪০)। জমির কাছে যাতে না আসতে পারে এবং ধার টাকা যাতে শোধ না করতে হয় সে জন্য উল্টো ক্রেতার নামে করেছেন একাধিক মামলা।

রহমত মিয়ার পিতা আলী আকবর ওরফে আলী আকব্বর (৭৪) গত ২০২৩ সালের ডিসেম্বরে লাউকাঠি বাজারে ৭.৫ শতাংশ জমি বিক্রি করলেও এখন পর্যন্ত জমির দখল দেননি ঢাকার ব্যবসায়ী জিএম জিয়াদ হোসেনকে (৪৪)। জিএম জিয়াদ হোসেনের গ্রামের বাড়ি পটুয়াখালীর, লাউকাঠি ইউনিয়নের ডেউখালীতে। তিনি ঢাকাতেই বসবাস করেন। মাদ্রাসা নির্মাণের উদ্দেশ্যে  তিনি জমিটি ক্রয় করেছিলেন।

কথা ছিল জমি বিক্রির সঙ্গে সঙ্গে জমিতে থাকা ঘর সহ দখল বুঝিয়ে দিবেন কিন্তু সে সময় ভাংগা মাস থাকায় আলী আকবর ও তার দুই ছেলে রহমত মিয়া ও মো: আলী (৩৫) সাত দিনের সময় চান। ক্রেতা মানবিক দৃষ্টি বিবেচনায় সাত দিনের সময় দেন, কিন্তু এখন পর্যন্ত তারা দখল বুঝিয়ে দেননি। দখল চাইতে গেলে প্রথমে হুমকি ধামকি এবং পরবর্তীতে দেওয়ানী (বণ্টনের মামলা) মামলা ঠুকে দেন যাতে দীর্ঘদিন তারা জমিটি ভোগ দখল করতে পারেন।

রেজিস্ট্রির আগে জমিটি ইসলামী ব্যাংক পিএলসি পটুয়াখালী শাখায় দায়বদ্ধ ছিল। ব্যাংক থেকে দায় মুক্তি করাতে (জমির দাম বাদে) বিক্রেতা আলী আকবর ক্রেতা জিএম জিয়াদ হোসেনের কাছ থেকে ৭ লক্ষ টাকা ধার নেন, ১ মাসের মধ্যে শোধ করবেন এই মর্মে।  কিন্তু সেখানেও উল্টো বিক্রেতা আলী আকবর তার নামে ব্ল্যাংক চেকের প্রতারণা মামলা দিয়ে তাকে হয়রানি করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!