AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাউফলে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান


Ekushey Sangbad
মোঃ ফোরকান, বাউফল, পটুয়াখালী
০৭:১৭ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
বাউফলে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসি শিরিনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও ইউএনওর বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন ওই বিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ মঙ্গরবার সকাল সাড়ে ১০টায় ওই বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। এ সময় কয়েকশ শিক্ষার্থী ব্যানার ও ফেস্টুন নিয়ে কালাইয়া বন্দর ঘুরে  ৬ কিলোমিটার পায়ে হেঁটে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে বাউফল সরকারি কলেজ ও ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা ডিগ্রী কলেজের সাধারণ শিক্ষার্থীরাও মিছিলে অংশগ্রহণ করে। ফলে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শ্লোগানে উত্তাল হয়ে উঠে বাউফল পৌরএলাকা।

পরে উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজির বরাবরে একটি স্মরকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসি শিরিন কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করেই বিদ্যালয়ের মূল ফটকের পাশের দেয়াল ভেঙ্গে দোকান ঘর তৈরি করে সেগুলো ভাড়া দিয়েছেন। বিদ্যালয়ের ছাদে ডিস লাইন স্থাপন করা হয়েছে। সেই লাইনে বিদ্যুতায়িত হয়ে গত বছর ১২মে দশম শ্রেনির বিল্লাল হোসেন নামে এক শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনায় কোন বিচার পায়নি নিহতের পরিবার। এছাড়ও জোরপূর্বক শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়সহ বিদ্যালয়ের আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

এবিষয়ে জানতে প্রধান শিক্ষক ফেরদৌসি শিরিনের মুঠো ফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজি বলেন, শিক্ষার্থীদের স্মারকলিপি পেয়েছি। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!