AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার


Ekushey Sangbad
মোক্তার হোসেন, গোদাগাড়ী, রাজশাহী
০৪:৪৬ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার

"সবাই মিলে যদি হই একজোট, বাল্য বিবাহ হবে প্রতিরোধ"এ স্লোগানকে সামনে রেখে রাজশাহীর গোদাগাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৮ সেপ্টম্বর) সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ হলরুমে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ফুড ফর দি হাংরী (এফএইচ এসোসিয়েশন) গোদাগাড়ী এরিয়া প্রোগ্রাম অফিসের আয়োজন। এফ এইচ এসোসিয়েশনের গোদাগাড়ী এরিয়া প্রোগ্রাম ম্যানেজার স্টুয়াট শুভেন্দু খানের সভাপতিত্বে। বাল্য বিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক সেমিনার ও আলোচনা সভা প্রধান অতিথি ছিলেন,

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবুল হায়াত।বিশেষ অতিথি ছিলেন,এফএইচ এসোসিয়েশন প্রোগ্রাম অপারেশন্স সিনিয়র ম্যানেজার জ্ঞানোত্তর চাকমা,দেওপাড়া ইউনিয়ন পরিষদ সংরক্ষিত সদস্য হাসমত আরা। এ সময় উপস্থিত ছিলেন এফএইচ এসোসিয়েশন ইটিসি ইস্ট গোদাগাড়ীর ইউসুফ আলী ও সহকারী মনিটরিং অফিসার রাজু আহমেদ প্রমূখ।

সেমিনারে বক্তারা বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক অপরাধ। দরিদ্রতা, অভাব অনটন, কুসংস্কার ও শিক্ষার অভাবে ১৮ বছরের আগেই মেয়েদের বিয়ে দেওয়া হয়। এ ধরনের বাল্যবিবাহের কারণে মেয়েদের জীবন বিভীষিকাময় হয়ে অন্ধকার নেমে আসে।

এতে করে মাতৃ মৃত্যু হার ও শিশুর মৃত্যুর হার বাড়তে থাকে। সেই সাথে যারা কাজীরা যদি বাল্যবিবাহ রেজিস্ট্রি করে তাহলে তাদেরও ছাড় দেয়া হবে না। তাই সবাইকে সচেতন হয়ে মেয়েদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক আন্দোলনের উপর গুরুত্বারোপ করতে হবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!