AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে শেরপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, শেরপুর
০৫:০২ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে শেরপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

গত ১৭ সেপ্টেম্বর ২০২৪ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে সরকারি মাধ্যমিকের সম্মানিত শিক্ষকবৃন্দের উপর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের দ্বারা ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২টায় শেরপুর জেলা শহরের থানা মোড়ে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি শেরপুর জেলা কমিটির আয়োজনে ওই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি শেরপুর জেলা কমিটির সভাপতি ও শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ্যানি সুরাইয়া মিলোজ, বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি শেরপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ও সরকারি ভিক্টোরিয়া একাডেমির সিনিয়র শিক্ষক কামরুল হাসান, ময়মনসিংহ আঞ্চলিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুল হক, প্রচার সম্পাদক আবু তারেক, আইসিটি সম্পাদক এস.এম আব্দুল্লাহ আল মামুন, সমাজকল্যাণ সম্পাদক আনিসুর রহমান প্রমুখ। 

এসময় বক্তারা শিক্ষক লাঞ্ছিত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আজকে যারা আমাদের শিক্ষা ভবনে সহকর্মীদের উপর ন্যাক্কারজনক ভাবে হামলা করেছে আমরা তাদের বলতে চাই তারা সারা বাংলাদেশে কি হিসেবে নিয়োগ পেয়েছিল। সেই উপজেলার শিক্ষা অফিসাররা নিয়োগ পেয়েছিল উপবৃত্তিরট্যাগ অফিসার হিসেবে। তারা তৎকালীন সরকারের সাথে সমঝোতা করে ঘুষের মাধ্যমে তারা রাজস্ব খাতে চলে যায়। 

বক্তারা আরও বলেন, আজকে এখানে দাঁড়িয়ে বলতে চাই, যারা গতকাল ন্যাক্কারজনক ভাবে আমাদের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর হাত তুলেছে তাদের যদি দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করা হয় আমরা মাধ্যমিক বিদ্যালয় অচল করে দিব। কোন ক্লাসে আমরা অংশগ্রহণ করব না কোন পাঠদানেও অংশগ্রহণ করব না। আমরা বিদ্যালয় গুলোতে তালা জুলিয়ে দিব। 

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বিভিন্ন স্কুল থেকে প্রায় অর্ধশতাধিক শিক্ষক-শিক্ষিকা সহ প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!