AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যমুনা সারকারখানা চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী


Ekushey Sangbad
সরিষাবাড়ি উপজেলা প্রতিনিধি, জামালপুর
০৫:০৫ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
যমুনা সারকারখানা চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী

দক্ষিণ এশিয়ার দ্বিতীয় বৃহত্তম তারাকান্দি যমুনা সার কারখানায় গ্যাস সংযোগ দিয়ে পুনরায় সার উৎপাদনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে যমুনা সার কারখানা প্রধান গেটে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল সরিষাবাড়ী উপজেলা শাখা ও যমুনা সার কারখানা আঞ্চলিক শাখার উদ্দ্যেগে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। উক্ত কর্মসুচীকে সর্মথন জানিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সরিষাবাড়ী উপজেলা শাখার  অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যেগে সরিষাবাড়ী-তারাকান্দি- ভুয়াপুর প্রধান সড়কে  ঘন্টাব্যাপী এ মানববন্ধন সমাবেশ করে।

বক্তব্য রাখেন-জামালপুর জেলা বিএনপি’র সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম তালুকদার, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি চান মিয়া চানু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ ফকির, উপজেলা কৃষকদলের আহবায়ক আব্দুল মজিদ, মনিরুজ্জামান আদম, খোরশেদ আলম, শফিকুল ইসলাম,  আবুল হোসেন, আকন্দ মোঃ সেকান্দর আলী,  রাশেদুল ইসলাম লিটন ও মহিউদ্দিন বক্তব্য রাখেন। এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী  দল বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থক ও জেএফসিএল শ্রমিক কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, বিগত আওয়ামী লীগের নেতারা লুটপাট করে কারখানা ধ্বংস করে দিয়েছে। এখন যমুনা সার কারখানা ও আগামী বোর মৌসুমে কৃষকের সার সংকট থেকে বাঁচাতে এ সার কারখানায় গ্যাস সরবরাহ জরুরি হয়ে পড়েছে। চলতি বছরের গত ১৫ জানুয়ারি গ্যাস সংকটের অজুহাতে ইউরিয়া সার উৎপাদন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। দীর্ঘ প্রায় আট মাস কারখানায় সার উৎপাদন বন্ধ থাকায় মুল্যবান যন্ত্র ও যন্ত্রাংশ বিনষ্ট হয়ে পড়ার আশষ্কা দেখা দিয়েছে। অনতিবিলম্বে যমুনায় গ্যাস সংযোগ প্রদান না করলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ার দেন বক্তারা। 

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!