AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পিরোজপুরে নার্সদের পতাকা মিছিল-কর্মবিরতি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পিরোজপুর
০২:১৬ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
পিরোজপুরে নার্সদের পতাকা মিছিল-কর্মবিরতি

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে নন-নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণ করে উক্ত পদগুলোতে উচ্চশিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের নিয়োগের একদফা দাবিতে পতাকা মিছিল ও এক ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন পিরোজপুর জেলা হাসপাতালের নার্সরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় পিরোজপুর জেলা হাসপাতালের সামনে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ব্যানারে এই পতাকা মিছিল অনুষ্ঠিত হয়। এতে রোজপুর জেলা হাসপাতাল এবং নার্সিং ইনস্টিটিউটের সব নার্সিং কর্মকর্তা, শিক্ষক এবং শিক্ষার্থীরা পতাকা মিছিলে অংশগ্রহণ করেন। এ সময় আন্দোলনরত নার্সরা তাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন এক ঘণ্টা করে কর্মবিরতির ঘোষণা দেন।

শিক্ষার্থী তৈমুর রহমান রাজ্জাক বলেন, বিজিএনএম এর আওতায় সব পরিচালক, মহাপরিচালক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ আসন সম্মূহতে নন নার্স ও প্রশাসনিক ক্যাডারদের অপসারণ করে ওই আসনগুলোতে আমাদের নার্সদের পক্ষ থেকে যারা মেধাবী, যোগ্য, মাস্টার্স ও পিএইচডিধারী তাদের দেওয়ার দাবিতে আজকের এই পতাকা মিছিল। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা প্রতিদিন এক ঘণ্টা করে কর্মবিরতিতে থাকবো।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের পেশাকে নিয়ে কটূক্তি করেন। যেখানে তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা প্রদানকে ‘ভুল’ বলে উল্লেখ করেন। 

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!