AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ব্যবস্থাপনা কমিটি নির্বাচনের তফশীল ঘোষনা


Ekushey Sangbad
আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল, ঠাকুরগাঁও
০৪:৩৪ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ব্যবস্থাপনা কমিটি নির্বাচনের তফশীল ঘোষনা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ২০২৪ অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর। নির্বাচনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে গত ১২ সেপ্টেম্বর তফশীল ঘোষনা করেছে নির্বাচন কমিটি। 

ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে ঠাকুরগাঁও জেলা সমবায় অফিসার এ কে এম জাহাঙ্গীর আলম নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি, উপজেলা সমবায় কার্যালয়ের সহকারী পরিদর্শক মোস্তাফিজুর রহমান ও কালমেঘ রমজান আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহিল বাকি সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। 

নির্বাচন কমিটির স্বাক্ষরিত তফশীলে বলা হয়েছে, প্রার্থীরা আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর  ক্রেডিট ইউনিয়ন কার্যালয় হতে মনোনয়নপত্র ফরম সংগ্রহ করতে পারবেন। এরপর মনোনয়ন পুরণ করে ২৯ সেপ্টেম্বর বিকাল ৪টার মধ্যে দাখিল করতে হবে। ৩০ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ০১ অক্টোবর বৈধ ও বাতিলকৃত মনোনয়নপত্রের খসড়া তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা কমিটি। ০২ ও ০৩ অক্টোবর খসড়া তালিকায় অন্তর্ভুক্ত প্রার্থীর মনোনয়নত্র বৈধ ঘোষণা আপত্তি অথবা মনোনয়নপত্র বাতিল করার জন্য ঠাকুরগাঁও জেলা সমবায় অফিসারের কার্যালয়ে আপিল আবেদন করা যাবে। ৬-৮ অক্টোবর ৩ দিন আপীল শুনানী শেষে ১০ অক্টোবর বৈধ ও বাতিলকৃত প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। 

তফশীলে আরও বলা হয়েছে, প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ১৪ অক্টোবর পর্যন্ত। এরপরে চূড়ান্ত তালিকা প্রকাশ এবং প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৫ অক্টোবর সকাল ১১টার মধ্যে। এরপর থেকে প্রার্থীদের প্রচারণায় শুরু হবে। আগামী ২৬ অক্টোবর বালিয়াডাঙ্গী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ওইদিন ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করবেন নির্বাচন পরিচালনা কমিটি। 

তফশীল অনুযায়ী ক্রেডিট ইউনিয়ন ব্যবস্থাপনা কমিটিতে ১ জন চেয়ারম্যান পদে, ১ জন ভাইস চেয়ারম্যান পদে, ১ জন সেক্রেটারী পদে,১ জন ট্রেজারার,  ২ জন ডিরেক্টর পদে নির্বাচিত হবেন। 

নির্বাচন কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও জেলা সমবায় অফিসার এ কে এম জাহাঙ্গীর আলম বলেন, উৎসব মুখর পরিবেশে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই। এ জন্য শিক্ষক-কর্মচারীসহ স্থানীয় গণমাধ্যমকর্মীদেরও সহযোগিতা প্রয়োজন। আশা করছি সবাই সহযোগিতা করবে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!