AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‍‍`রাইজিং ফর রাইটস প্রকল্পের‍‍` অগ্রগতি পর্যালোচনা ও অবহিতকরণ বিষয়ে গণমাধ্যমের সাথে মতবিনিময়


Ekushey Sangbad
এহসান বিন মুজাহির, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
০৪:১৫ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
‍‍`রাইজিং ফর রাইটস প্রকল্পের‍‍` অগ্রগতি পর্যালোচনা ও অবহিতকরণ বিষয়ে গণমাধ্যমের সাথে মতবিনিময়

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভা এলাকায় ‍‍`Rising for Rights‍‍` প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও অবহিতকরণ সর্ম্পকে গনমাধ্যমের সাথে মতবিনিময় সভা করেছে স্থানীয় পর্যায়ে উন্নয়ন সংস্থা ‍‍`ম্যাক বাংলাদেশ মৌলভীবাজার‍‍`।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় শ্রীমঙ্গল পৌরসভার মহসিন অডিটোরিয়ামের সম্মেলন কক্ষে ম্যাক বাংলাদেশ মৌলভীবাজার এর আয়োজনে ও ‍‍`ফানসা‍‍` বাংলাদেশের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসি ইকবাল আহমদ এবং সঞ্চালনা করেন ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদ। 

সভায় প্রকল্পের অগ্রগতিসহ সম্যক বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন এসকেএস ফাউন্ডেশনের পরিচালক যোষেফ হালদার এবয ম্যাক বাংলাদেশের প্রধান সমন্বয়কারী আরমান খান।

মতবিনিময় সভায় ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদ জানান, ফানসা বাংলাদেশের ব্যানারে ম্যাক বাংলাদেশ বর্তমানে পৌর এলাকায় অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন সেবা নিশ্চিত করার লক্ষ্যে শ্রীমঙ্গল পৌরসভা এলাকায় রাইজিং ফর রাইটস নামে একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

প্রকল্পটির কর্মসুচি বাস্তবায়নের অংশ হিসেবে বর্তমানে একটি গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। গবেষণা কার্যক্রমের আওতায় পৌর এলাকার বর্তমান স্যানিটেশন অবস্থা যাচাই, শিট ফ্লো ডায়াগ্রাম তৈরি, পৌর এলাকাব্যাপী অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন পরিকল্পনা প্রণয়ন এবং পানি ও স্যানিটেশন সেবা উন্নয়ন বিষয়াদি গণমাধ্যম কর্মীদের অবহিত করা হয়।

মুক্ত আলোচনানায় শ্রীমঙ্গল ও মৌলভীবাজার জেলার ২৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহন করেন।

প্রসঙ্গত, ম্যাক বাংলাদেশ স্থানীয় পর্যায়ে একটি উন্নয়ন সংস্থ্য। সংস্থাটি বাংলাদেশের দরিদ্র ও হতদরিদ্র মানুষের আর্থ সামাজিক অবস্থা, পরিবেশ, পানি ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। পাশাপাশি নেটওয়ার্কিং কার্যক্রমের আওতায় ম্যাক বাংলাদেশ বর্তমানে FANSA- Bangladesh এর সদস্য হিসাবে কাজ করছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!