AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাজীগঞ্জ উপজেলা বিএনপির সব কমিটি বিলুপ্ত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁদপুর
০৬:৩২ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
হাজীগঞ্জ উপজেলা বিএনপির সব কমিটি বিলুপ্ত

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা বিএনপি ও পৌরসভা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে উল্লেখিত এ দুটি নতুন কমিটি ঘোষণা করা হবে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে দেখা যায়, এ দুটি কমিটি বাতিলের কোনো কারণ উল্লেখ না হয়নি। তবে উদ্ভুত পরিস্থিতিতে কমিটিগুলো বাতিল করে সাংগঠনিক এ সিদ্ধান্তকে সময়োপযোগী বলছেন অনেকেই। যা নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে নানা বিশ্লেষণ।

উল্লেখ্য, গত ৫ আগস্ট হাসিনা সরকার পতনের পর থেকে হাজীগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সবকিছুর নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তার শুরু করে। তাদের মধ্যে সৃষ্টি হয় গ্রুপিং ও দ্বন্দ্বের। বাদ পড়েনি চাঁদাবাজ, হয়রানিও।

যার ফলে জেলার প্রসিদ্ধ পাইকারি ব্যবসা কেন্দ্র হাজীগঞ্জ বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার ও শুক্রবার রাতে কয়েক দফায় চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি স্থানীয় শীর্ষ নেতা  ইঞ্জিনিয়ার মমিনুল হকের অনুসারী দুটি গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। ভাঙচুর, অগ্নিসংযোগ, ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলায় আহত অর্ধশতাধিক নেতাকর্মী। পরে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরইমধ্যে যৌথ অভিযানে আটক করা হয় দুজনকে।

অন্যদিকে সংগঠনের শৃঙ্খলা পরীপন্থি কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা ও হাজীগঞ্জ পৌর যুবদল এবং তাদের অধীনস্ত ইউনিয়ন ও ওয়ার্ডসহ সব কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল।

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে এক চিঠিতে জানিয়েছেন সংগঠনের দপ্তর সম্পাদক নূরুল ইসলাম সোহেল।

এছাড়া একই দিনে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা, পৌর, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটিরসমূহ বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক (সহ সভাপতি পদ মর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক চাঁদপুর জেলা ছাত্রদলের অধীনস্থ হাজীগঞ্জ উপজেলা, পৌর, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটির সমূহ মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত করা হলো। শিগগিরই উক্ত ইউনিটগুলোর নতুন কমিটি ঘোষণা করা হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মো. রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির এ সিদ্ধান্ত অনুমোদন করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!