AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মান্দায় অসহায় নারীর ঘর নির্মাণে বাঁধা,ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন


মান্দায় অসহায় নারীর ঘর নির্মাণে বাঁধা,ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

নওগাঁর মান্দায় ববিতা খাতুন নামে এক স্বামী পরিত্যাক্তা গার্মেন্টসকর্মী অসহায় নারীর ঘর নির্মাণে বাঁধা দেওয়ায় প্রতিকার ও ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।রোববার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলার ৫ নং গণেশপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে (ভাংড়ির মোড় সংলগ্ন) ভূক্তভোগীর মামা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য দেলোয়ার হোসেনের বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময়  বক্তব্য রাখেন ভূক্তভোগী ববিতা খাতুন,শ্রাবণী,সহিদা,খুকিনা, আয়েশা সিদ্দিকা, দেলোয়ার হোসেন, বক্স সরদার,আজিজার রহমান,মকছেদ আলী পিয়াদা,শামসুদ্দিন এবং আনিজুল ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, ববিতা খাতুন একজন স্বামী পরিত্যাক্তা অসহায় নারী। তার বাবা ,মা কেউ নেই। ববিতারা ৪ বোন। এদের মধ্যে একজন মারা গেছে। অপর ৩ জনের মধ্যে ববিতা এবং আরেকজন বিবাহিত। অপর আরেকজন এখনও  অবিবাহিত। ববিতার এক মেয়ে,সেও মানষিক প্রতিবন্ধী। তারা সবাই গার্মেন্টসকর্মী। জীবন জীবিকার তাগিদে তারা দীর্ঘদিন থেকে ঢাকাতে অবস্থান করেন। মাঝে মধ্যে বাবার বাড়িতে আসেন। 

ববিতার বাবা মৃত শফির উদ্দিন মৃধা গত ১৯৯৪ সালে একই গ্রামের মৃত পরম সরদারের ছেলে ইসমাইলের কাছ থেকে ৪৭৫ নং হাল খতিয়ানের ২৩৭২ দাগে ১ শতাংশ ও ৪৭৬ নং হাল খতিয়ানের ২৩৭৩ দাগে  পৌনে ৩ শতাংশ ক্রয়কৃত সম্পতিতে আগের একটি সরকারি টিনের ঘর রয়েছে। ঢাকা থেকে বাবার বাড়িতে আসলে সে ঘরেই থাকেন তারা । এতে সংকুলান না হওয়ায় বাবার জমিতে প্রায় ৩ মাস পূর্বে ইট দিয়ে ঘর নির্মাণ কাজ শুরু করেন। এমতাবস্থায় কতিপয় প্রভাবশালী রাজনৈতিক নেতা এবং জনপ্রতিনিধির যোগসাজশে একই  গ্রামের প্রতিপক্ষ মাসুদ রানা, জাইদুল ইসলাম, জাহাঙ্গীর আলম,রায়হান হোসেন, সৈয়দপুর গ্রামের আব্দুর রাজ্জাক ও  স্বাধীন এবং শ্রীরামপুর গ্রামের মজির উদ্দিন ও শরিফুল ইসলাম গং প্রভাব দেখিয়ে ঘর  নির্মাণে বাঁধা প্রদান ও চাঁদা দাবি করেন। যা খুবই অন্যায়। অতি দ্রুত এর একটা সমাধান হওয়া দরকার। যারা এসব ন্যাক্কারজনক কাজের সাথে জড়িত তারা সমাজের জঘন্য ব্যাক্তি। তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে জানান তারা। আগামীতে এধরনের কাজ করলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করবেন বলেও হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য,এ ঘটনায় স্থানীয় প্রশাসন এবং রাজনৈতিক ব্যাক্তি বর্গের শরনাপন্ন হয়েও কোন ফল পাচ্ছেন তারা। এছাড়াও প্রতিপক্ষের লোকজনের অব্যাহত হুমকির কারণে জীবনের নিরাপত্ত্বাহীনতায় ভূগছেন ভূক্তভোগী পরিবারের লোকজন। এর থেকে পরিত্রাণ পেতে সকলের সহযোগীতা কামনা করেছেন তারা।

 

 


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!