AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাগুরার শ্রীপুরে কিশোর-কিশোরী ক্লাবের সদস্যেদের মাঝে পোশাক বিতরণ


Ekushey Sangbad
আশরাফ হোসেন পল্টু, শ্রীপুর, মাগুরা
০১:০০ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
মাগুরার শ্রীপুরে কিশোর-কিশোরী ক্লাবের সদস্যেদের মাঝে পোশাক বিতরণ

কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত শ্রীপুর উপজেলা মহিলা বিষয়ক অফিসের সার্বিক ব্যবস্থাপণায়  রবিবার সকালে মাগুরার শ্রীপুর উপজেলার শ্রীপুর ইউনিয়ন কিশোর-কিশোরী ক্লাবের ৩০ জন সদস্যদের মাঝে বিনামূল্যে আনুষ্ঠানিকভাবে পোশাক বিতরণ করা হয়েছে। 

 শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার রাখী ব্যানার্জী নিজগুণে উপস্থিত থেকে তাঁর অফিস কক্ষে এ পোশাক বিতরণ করেন। 

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র মন্ডল,  মাগুরা জেলা ফিল্ড সুপারভাইজার পরেশ বিশ্বাস, শ্রীপুর উপজেলা কিশোর-কিশোরী ক্লাবের জেন্ডার প্রোমোটার জান্নাতুল মাওয়া, শ্রীপুর ইউনিয়ন কিশোর-কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক, উপজেলা শিল্পকলা একাডেমির পরিচালক ও বিশিষ্ট সাংবাদিক আশরাফ হোসেন পল্টু, সাংবাদিক আব্দুর রশিদ, কিশোর-কিশোরী ক্লাব শ্রীপুর সদর ইউনিয়নের সংগীত শিক্ষিকা মায়া ভৌমিকসহ কিশোর-কিশোরী ক্লাবের সদস্যবৃন্দ। পর্যায়ক্রমে এ পোষাক উপজেলার শ্রীকোল, গয়েশপুর, আমলসার, দ্বারিয়াপুর, সব্দালপুর, কাদিরপাড়া ও নাকোলসহ বাকি ৭টি ইউনিয়ন কিশোর-কিশোরী ক্লাবেও বিতরন করা হবে।

জেন্ডার প্রোমোটার জান্নাতুল মাওয়া এবিষয়ে বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বাচ্চাদের বেড়ে উঠার জন্য  বিভিন্ন সহশিক্ষার মাধ্যমে শিশুদের সু-শিক্ষায় গড়ে তুলতে শুক্রবার ও শনিবার সপ্তাহে দুইদিন সংগীত চর্চা, কবিতা আবৃত্তি, জেন্ডার বিষয়ক শিক্ষা প্রদান করা হয়। এছাড়াও বাচ্ছাদের একটু অবসর বিনোদন সময় কাটাতে প্রতিটি কেন্দ্রে লুডু, দাবা ও কেরাম খেলার ব্যবস্থা রাখা হয়েছে। 

সংগীত শিক্ষক মায়া ভৌমিক জানান, বাচ্চারা কিশোর-কিশোরী ক্লাবে এসে শুদ্ধ ভাষায় গান শেখার পাশাপাশি শুদ্ধ ভাষায় কথা বলা শিখতে পারছে। 

মাগুরা জেলা ফিল্ড সুপারভাইজার পরেশ বিশ্বাস জানান, কিশোর-কিশোরী ক্লাবটি মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছে। মূলত কিশোর-কিশোরী ক্লাব ১০-১৯ বছরের বাচ্চাদের নিয়ে মূল কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। এই সময়ে তাদের ভবিষ্যৎ গড়ে তোলার সময়। এই সময়টা  শিশুরা যাতে তাদের সময়টা ভিন্ন ক্ষেত্রে নষ্ট না  করে সঠিক কাজে ব্যয় করে তার জন্যই এই আয়োজন।

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!