AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রায়গঞ্জে প্রেমের টানে হিন্দু ধর্ম ছেড়ে মুসলিম যুবককে বিয়ে করলেন কলেজ ছাত্রী


Ekushey Sangbad
রায়গঞ্জ উপজেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
০২:১৮ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
রায়গঞ্জে প্রেমের টানে হিন্দু ধর্ম ছেড়ে মুসলিম যুবককে বিয়ে করলেন কলেজ ছাত্রী

সিরাজগঞ্জের রায়গঞ্জে ভালোবাসার টানে তিথী রানী (১৮) নামের এক কলেজ ছাত্রী হিন্দু ধর্ম ত্যাগ করে জাহিদুল আকন্দ (২৮) নামের এক মুসলিম যুবকে বিয়ে করেছেন। ওই ছাত্রী উপজেলার চান্দাইকোনা এলাকার নিপেন চন্দ্র অধীকারী‍‍`র মেয়ে এবং  হাজী ওহায়েদ মরিয়ম অনার্স কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। তার  বর্তমান নাম মোছা: আসমিরা খাতুন।  কলেজ ছাত্রীর স্বামী চান্দাইকোনা ইউনিয়নের কোদলা গ্রামের কামাল পাশা ও সেলিনা খাতুন দম্পতির ছেলে।

গত ১৩ সেপ্টেম্বর একজন মাওলানার মাধ্যমে পবিত্র কালেমা শরিফ পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। পরে ইসলামে দিক্ষিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে সিরাজগঞ্জ জজ কোর্ট এর একজন বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে এভিডেভিটের মাধ্যমে গত ১৫ সেপ্টেম্বর নিজেই ঘোষণা দেন সদ্য মুসলিম হওয়া কলেজ ছাত্রী মোছা. আসমিরা খাতুন। মুসলিম হওয়ার আনুষ্ঠানিক ঘোষণার পর গত ১৭ সেপ্টেম্বর সিরাজগঞ্জ জজ কোর্ট এর আরেক বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে এভিডেভিডের মাধ্যমে বিয়েও সম্পন্ন করেন ঐ কলেজ পড়ুয়া শিক্ষার্থী।

সদ্য মুসলিম হওয়া আসমিরা খাতুনের স্বামী জাহিদুল আকন্দ বলেন, আসমিরা খাতুনের সাথে পরিচয় হওয়ার পর থেকেই অনেকবার আমাদের ইসলামের বিষয়ে জানতে চায় সে। এভাবেই আস্তে আস্তে আমাদের দুজনের মাঝে প্রেমের সম্পর্ক তৈরি হয়। সে ইসলামকে ভালোবেসেই মুলত হিন্দু ধর্ম ত্যাগ করছে।দোয়া করবেন আমরা দুজন যেন সারাজীবন একসাথে থাকতে পারি ও ইসলামিক বিধান মানতে পারি।

আসমিরা খাতুন এভিডেভিটে উল্লেখ করেন, ছোট বেলা থেকেই মুসলমান ছেলে-মেয়েদের সঙ্গে ইসলামী কথাবার্তার মাধ্যমে ও ইসলামিক বই- পুত্তক পড়াশোনার মাধ্যমে এবং বিভিন্ন ইসলামিক ওয়াজ-নসিয়ত শোনার মাধ্যমে ধীরে ধীরে ইসলাম- ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। সুস্থ ও স্বজ্ঞানে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানাগেছে।#

একুশে সংবাদ/ এস কে

Link copied!