AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিয়ে মডেল প্রকল্প করতে পারলে সারা দেশে ছড়িয়ে দেওয়া সম্ভব: রাজশাহী সিভিল সার্জন


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০৬:৪৩ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিয়ে মডেল প্রকল্প করতে পারলে সারা দেশে ছড়িয়ে দেওয়া সম্ভব: রাজশাহী সিভিল সার্জন

রাজশাহী জেলা সিভিল সার্জন আবু সাইদ মো: ফারুক বলেছেন, “আমরা গোদাগাড়ী উপজেলাতে যদি বসতে পারি তাহলে আমরা উদ্ভুত  বিষয়গুলোর সমাধান করতে পারব। আমরা যদি সবাই গোদাগাড়ীতে বসে আলোচনা করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিয়ে কাজ করার জন্য কোন মডেল বা পাইলট প্রকল্প করতে পারি তাহলে তা সারা দেশে ছড়িয়ে দেওয়া সম্ভব। আমরা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নিয়ে কাজ করতে চাই, প্রেমতলীকে নিয়ে আদর্শভাবে পরিকল্পনা করে কাজ করতে পারব ”।

রোববার (২২ সেপ্টেম্বর)  সিসিবিভিওর আয়োজনে এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানীর সহায়তায় সিভিল সার্জন কনফারেন্স কক্ষে সিভিল সার্জন ও স্বাস্থ্য বিভাগের সাথে নাগরিক সমাজ, সাংবাদিক, রক্ষাগোলা সমন্বয় কমিটি’র মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিসিবিভিও’র সভাপতি প্রফেসর মোঃ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিসিবিভিও’র নির্বাহী প্রধান ও রক্ষাগোলা মডেলের গবেষক বীর মুক্তিযোদ্ধা সারওয়ার-ই-কামাল, গোদাগাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবু মাসুদ খান ও রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি সরল এক্কা।

এছাড়াও নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক ও রক্ষাগোলা সমন্বয় কমিটির নৃতাত্ত্বিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিসিবিভিও’র মনিটরিং ও আইটি কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন। সভায় প্রবন্ধ পাঠ করেন সিসিবিভিও’র প্রশিক্ষণ ও সাংস্কৃতিক কর্মকর্তা সৌমিক ডুমরী।  

অতিথিবৃন্দের আসন গ্রহণ, জাতীয় সঙ্গীত পরিবেশন, পরিচয় পর্ব, সভাপতির প্রারম্ভিক বক্তব্য, প্রবন্ধ পাঠ, অংশগ্রহণকারীদের মুক্ত আলোচনা, সেবাদানকারী প্রতিষ্ঠানের পক্ষে বিশেষ অতিথির বক্তব্য, বিশেষ অতিথিবৃন্দের বক্তব্য, প্রধান অতিথির বক্তব্য ও সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে মতবিনিময় সভার কার্যক্রম সম্পন্ন হয়।

প্রারম্ভিক বক্তব্যে সভার সভাপতি প্রফেসর মোঃ আবদুস সালাম সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে ও প্রানবন্ত আলোচনার আকাঙ্খা ব্যক্ত করে মতবিনিময় সভার সূচনা ঘোষণা করেন। মুক্ত আলোচনায় নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক ও রক্ষাগোলা সমন্বয় কমিটির নেতৃবৃন্দ তাদের অভিজ্ঞতা ও মতামত তুলে ধরেন। অতঃপর স্বাস্থ্যবিভাগের পক্ষে  গোদাগাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বক্তব্য প্রদান করেন।

বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা সারওয়ার-ই-কামাল বলেন, “প্রবন্ধে আমরা কিছু সুপারিশ দিয়েছি এছাড়াও সিভিল সার্জন মহোদয়ের কাছে আমার আরেকটি সুপারিশ হল গোদাগাড়ী উপজেলায় কিভাবে স্বাস্থ্য নিয়ে কাজ করা যেতে পারে তা নিয়ে স্বাস্থ্য বিভাগ সিসিবিভিও’র সাথে একসাথে আমরা পরিকল্পনা করতে পারি।”

মতবিনিময় সভায় সিসিবিভিও’র পক্ষে উপস্থিত ছিলেন সিসিবিভিও’র সমন্বয়কারী আরিফ ইথার, উর্দ্ধতন হিসাবরক্ষক 


একুশে সংবাদ/ এস কে

Link copied!