AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টুঙ্গিপাড়ায় বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা মামলায় আ.লীগ নেতা কারাগারে 


Ekushey Sangbad
শান্ত শেখ, জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ
০৬:৫৯ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
টুঙ্গিপাড়ায় বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা মামলায় আ.লীগ নেতা কারাগারে 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার সকালে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

এর আগে গতকাল রোববার রাতে উপজেলার কুশলী ইউনিয়নের নীলফা বাজার থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মিজান সিকদার কুশলী ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। 

টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আহাম্মেদ আলী বিশ্বাস আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা ও ভাঙচুরের মামলায় মিজান সিকদার দুই নম্বর আসামি ছিলেন। রোববার রাতে তাঁকে আটক করে সোমবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

তিনি আরও বলেন, গত ১৭ সেপ্টেম্বর রাতে টুঙ্গিপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক মুক্তার হোসেন মিয়া বাদী হয়ে কুশলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন সরদারসহ ৬১ জন আওয়ামী লীগ নেতা-কর্মীদের নামে মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও ১০০ জনকে আসামি করা হয়েছে। 

মামলার বিবরণী জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার নিজ বাড়িতে আসার কর্মসূচি ছিল। ওই দিন বিকেল ৪টায় তাঁর গাড়িবহর সদর উপজেলার ঘোনাপাড়া পৌঁছালে আওয়ামী লীগ নেতা-কর্মীরা হামলা করেন। পরে তিনি গুরুতর আহত হয়ে ঢাকা ফিরে যান। 

মামলায় আরও উল্লেখ করা হয়, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীকে স্বাগত জানানোর জন্য টুঙ্গিপাড়ার কুশলী ইউনিয়নের নীলফা বাজারে অবস্থান করছিল বিএনপি নেতা-কর্মীরা। তখন ঘোনাপাড়ার ওই মারামারির ঘটনাটি জানাজানি হলে কুশলীর আওয়ামী লীগ নেতারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা চালায়। এ ছাড়া এসএম জিলানীকে স্বাগত জানানোর তোরণ ফেস্টুন ভাঙচুর করে।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!