AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাভারে শ্রমিক আন্দোলনে সড়ক অবরোধ, আজও বন্ধ ৫২ কারখানা


Ekushey Sangbad
নাজমুল করিম, সাভার, ঢাকা
০৭:১৩ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
সাভারে শ্রমিক আন্দোলনে সড়ক অবরোধ, আজও বন্ধ ৫২ কারখানা

ঢাকার সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।সোমবার এ বিক্ষোভের ঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে দীর্ঘ সময় যানচলাচল বন্ধ থাকে।

এছাড়া গত কয়েকদিনের চলমান শ্রমিক অসন্তোষের জেরে আজকে শ্রম আইনের ১৩ এর ১ ধারা অনুযায়ী বন্ধ রয়েছে ৪৩টি কারখানা এবং ৯টি কারখানায় দেয়া হয়েছে সাধারণ ছুটি। অর্থাৎ আজ সব মিলিয়ে ৫২টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে।

তবে এর বাইরে সকাল ৮টার মধ্যে ডিইপিজেডসহ শিল্পাঞ্চলের সব শিল্প কারখানায় শ্রমিকরা কাজে যোগ দিয়ে উৎপাদন শুরু করে।

শিল্প পুলিশ বলছে, চলমান শ্রমিক অসন্তোষের জেরে এবং নিরাপত্তার স্বার্থে আজ ৫২টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এছাড়া নরসিংহপুর এলাকার একটি কারখানার শ্রমিকরা তাদের  বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করলে সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।পরে বেলা সাড়ে এগারোটার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়। এরবাহিরে, শিল্পাঞ্চলের বাকী সব কারখানায় শান্তিপূর্ণভাবে উৎপাদন চালু থাকলেও যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শিল্প পুলিশ ১ এর পুলিশ সুপার (এসপি) সারোয়ার আলম বলেন, আজকে ৪৩টি কারখানা ১৩ (১) এ বন্ধ রয়েছে। আর ৯টি কারখানা সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বাকি কারখানাগুলোতে শান্তিপূর্ণভাবে কাজ চলছে। যেসব শ্রমিক দাবিদাওয়া করছেন, তাদের সঙ্গে মালিকপক্ষের বৈঠক করাচ্ছি। তারা যাতে বসে উভয় পক্ষের দূরত্ব শেষ করতে পারে। তবে কোথাও কোনো বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।

 একুশে সংবাদ/ এস কে 
 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!