AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোনাতলা পিটিআই এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বগুড়া
০৩:৫৬ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
সোনাতলা পিটিআই এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন

বগুড়ায় সোনাতলা প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। কর্মসূচির অংশ হিসেবে ২৫ সেপ্টেম্বর বুধবার সকাল ৭.৩০ মি. বিটিপিটি ব্যাচ-৩ এর প্রশিক্ষণার্থীদের নিয়ে গাছের চারা রোপণ করা হয়।পিটিআই, সোনাতলা, বগুড়া পরিমার্জিত ডিপিএড (বিটিপিটি) প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণের অংশ হিসেবে বৃক্ষরোপণ করেছে। 

পিটিআই সুপারিনটেনডেন্ট ও ইন্সট্রাক্টরগণের সার্বিক তত্ত¡াবধানে বিটিপিটি ব্যাচ-৩ এর প্রশিক্ষণার্থী প্রাথমিক বিদ্যালয়ের সহকারীশিক্ষকবৃন্দ এ কর্মসূচি পালন করেছেন। বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সুপারিনটেনডেন্ট জনাব ফেরদৌস আরা পারভীন, সহকারী সুপারিনটেনডেন্টদ্বয় এবং ইন্সট্রাক্টরবৃন্দ। কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ আয়োজনে প্রশিক্ষণার্থীরা নিজ উদ্যোগে গাছের চারা ও টব সংগ্রহ করেন। প্রশিক্ষণার্থী শিক্ষকবৃন্দ পিটিআই এ টবে এবং আঙিনায় গাছের চারা রোপণ করেছেন। এছাড়াও তাঁরা পিটিআই আঙিনা ও বাগান পরিষ্কার করার কর্মসূচিও পালন করেন। এবার প্রশিক্ষণার্থীরা বনজ, ঔষধি ও শোভা বর্ধন গাছের চারা রোপন করেছেন।

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন ও সবার জন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতের জন্য সহকারী শিক্ষকদের নিয়ে দেশের ৬৭ টি পিটিআই এর প্রশিক্ষণের অংশ হিসেবে পিটিআই, সোনাতলা, বগুড়ায় এ বছর বিটিপিটি ব্যাচ-৩ এ ৮২জন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৌলিক প্রশিক্ষণ করছেন।

 

একুশে সংবাদ/ এস কে
 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!