AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আড়াই মাস পর বাংলাদেশে ঢুকল ভারতের ৭৮ টন আলু


Ekushey Sangbad
হিলি প্রতিনিধি
০৪:৫৮ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
আড়াই মাস পর বাংলাদেশে ঢুকল ভারতের ৭৮ টন আলু

আড়াই মাস পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় আলু আমদানি শুরু হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে পর দুই ট্রাকে ৭৮ মেট্রিক টন আলু আমদানি করে মেসার্স প্রিয়ম ইন্টারপ্রাইজ নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান।

আমদানিকারকের প্রতিনিধি ও ক্লিয়ারিং এজেন্ট পারভেজ হোসেন জানান, দেশের বাজারে আলুর দাম সহনীয় পর্যায়ে রাখতে এসব আলু আমদানি করা হয়েছে। আমদানি করা এসব আলু আসছে ভারতের জলপাইগুড়ি থেকে। আজকে প্রথমবারের মতো দুই ট্রাকে ৭৮ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। আলুর দাম ভালো পেলে আগামীতে আরও আমদানি বৃদ্ধি করা হবে। এতে বাজারে দাম আরও সহনীয় পর্যায়ে আসবে বলে তিনি জানান।

হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী মো. ইউসুফ আলী জানান, হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে সর্বশেষ আলু আমদানি হয় চলতি বছরের ৮ জুলাই। এর মধ্যে ৭৮ দিন কোনো আলু আমদানি হয়নি এ বন্দর দিয়ে।

তিনি আরও বলেন, ‘আলু আমদানিতে সরকারিভাবে কোনো নিষেধ না থাকলেও ব্যবসায়ীরা ব্যক্তিগত কারণে এতোদিন আলু আমদানি বন্ধ রেখেছিল। তবে আজকে ৭৮ দিন পর ভারত থেকে আবারও শুরু হয়েছে আমদানি। পণ্যটি যেহেতু পচনশীল, পরীক্ষা-নিরীক্ষা শেষে যথারীতি প্রত্যয়ণপত্র প্রদান করা হবে; যাতে করে ব্যবসায়ীরা আলু বন্দর থেকে ছাড় করতে পারেন।’
 

একুশে সংবাদ/এনএস

Link copied!