AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কালিয়াকৈরে ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত


Ekushey Sangbad
বাপ্পি খৃষ্টদাস, কালিয়াকৈর, গাজীপুর
০২:৫৫ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
কালিয়াকৈরে ব্র্যাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ব্রাকের অগ্নি প্রকল্পের সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার দুপুরে ব্রাক সোশ্যাল কমপ্লায়েন্স এর আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে ব্র্যাক সোশ্যাল কমপ্লায়েন্স  এর এ্যাওয়ারনেস,  এ্যাকশনস  এ্যান্ড  এডভোকেসি  ফর জেন্ডার ইকুয়্যাল এন্ড  সেইফ স্পেসেস  ফর উইমেন এ্যন্ড গার্লস (অগ্নি) প্রকল্পের অধীনে সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত  হয়।

সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং এ  সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান।  প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ডিভিশনের  ব্রাকের ম্যানেজার সানজি মনি নয়ন, জেলা টেকনিক্যাল ম্যানেজার হাবিবুর রহমান,  জেলা সমন্বয় আবু জাফর, উপজেলা   অগ্নি প্রকল্পের প্রজেক্ট অফিসার তাজুল ইসলাম  প্রমুখ।

অগ্নি প্রকল্পটি মুলত গাজীপুর জেলার স্থানীয় সরকার, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের প্রতিনিধি ও স্থানীয় সংগঠনকে সম্পৃক্ত করে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা, গনপরিবহন, তৈরি পোশাক কারখানা,ডিজিটাল প্লাটফরম, স্থানীয় কমিউনিটিতে যৌন হয়রানি ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে গনসচেতনতা তৈরি, রিপোটিং ও প্রতিকার আইন সহায়তা ও প্রাতিষ্ঠানিক কাঠামো তৈরিতে কাজ করছে। 
বক্তারা জানান, নারীদের প্রতি সহিংসতা ও হয়রানি রোধে, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ব্র্যাক ও আইন ও সালিশ কেন্দ্রের একটি সম্মিলিত প্রয়াস। জনসমাগম, শিক্ষা প্রতিষ্ঠান, কর্মক্ষেত্র, ডিজিটাল প্লাটফর্মে, নারীদের সুরক্ষার জন্য একটি নিরাপদ ও উপযোগী পরিবেশ নিশ্চিত করা এবং নারীদের প্রতি সব ধরনের হয়রানি ও  সহিংসতা প্রতিরোধ করা  এই প্রকল্পের মূল উদ্দেশ্য ও লক্ষ্য। কোন নারী জন্য হয়রানি বা সহিংসতা  শিকার হলে তার বিভিন্ন তথ্য ও জরুরি সেবার প্রয়োজন।চিকিৎসা বা স্বাস্থ্যসেবা, আইন সংক্রান্ত সেবা, মনো সামাজিক সেবা, নিরাপদ আশ্রয়, সামাজিক ও অন্তর্ভুক্তিমূলক সেবা নিয়ে কাজ করছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!