AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ


Ekushey Sangbad
সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
০৫:৪০ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ

ভারতের মুম্বাইয়ে হিন্দু পুরোহিত রামগিরি মহারাজের হযরত মুহাম্মদ সা: ও ইসলামের বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে ফরিদপুরে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে কলেজের শহর শাখা মিছিলটি বের করা হয়। তুমুল বৃষ্টির মাঝেও বৈরি আবহাওয়া উপেক্ষা করে শত শত শিক্ষার্থী এতে অংশ নেন।

মিছিলটি মুজিব সড়ক হয়ে ফরিদপুর প্রেসক্লাবের সামনে দিয়ে জনতা ব্যাংকের মোড়ে পৌছে। সেখান থেকে আবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে যেয়ে সমাবেশ করে।

রাজেন্দ্র কলেজের দ্বাদশ বর্ষের শিক্ষার্থী সিয়ামের সভাপতিত্বে ও আবরাব নাদিম ইতুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী আব্দুর রাহিম, নিরব ইমতিয়াজ শান্ত, সোহেল রানা, মেহেদী হাসান, সালমান প্রমুখ।

বক্তাগণ বলেন, ভারতের পুরোহিত ধর্মীয় অনুভূতিতে কটুক্তি করে যে কথা বলেছেন সেটা মুসলমানরা কিছুতেই সহ্য করতে পারেনা। অন্তর্বর্তীকালীন সরকারের কাছে অনুরোধ কুটনৈতিকভাবে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করুন। তারা নির্বাচনের রাজনীতিতে ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। একের পর এক এভাবে উস্কানিমূলক বক্তব্য দিয়ে তারা হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মাঝে উস্কানি ছড়াচ্ছে। বক্তাগণ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এই অপমান মুসলমানেরা কখনোই সহ্য করবে না।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!