AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গৌরীপুরে দুর্গাপ্রতিমা ভাঙচুর, তরুণ আটক


Ekushey Sangbad
তাপস কর, ময়মনসিংহ জেলা প্রতিনিধি
০৭:১০ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
গৌরীপুরে দুর্গাপ্রতিমা ভাঙচুর, তরুণ আটক

ময়মনসিংহের গৌরীপুরে দুর্গাপ্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আজ বৃহস্পতিবার সকাল আটটার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে ওই তরুণকে আটক করে তাদের হেফাজতে নিয়েছে। 

গৌরীপুর মধ্যবাজার পূজা উদ্‌যাপন কমিটির উদ্যোগে প্রতিবছর মধ্যবাজারে দুর্গাপূজার আয়োজন করা হয়। মধ্যবাজার পূজা কমিটির সাবেক সভাপতি পীযূষ রায় বলেন, তাদের প্রতিমা বানানো হয় গোবিন্দ জিউর মন্দিরে। মন্দিরটি পৌর এলাকার উপজেলা কৃষি অফিস-সংলগ্ন গোবিন্দ বাড়িতে অবস্থিত। ২০ দিন ধরে মন্দিরটিতে প্রতিমা বানানোর কাজ চলছিল। শুধু প্রতিমার রঙের কাজ করা বাকি ছিল। পূজা শুরুর এক দিন আগে মন্দির থেকে মণ্ডপে প্রতিমা নেওয়ার কথা ছিল। এবারই প্রথম প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটল বলে তিনি উল্লেখ করেন। 

পীযূষ রায় বলেন,গতকাল বুধবার রাত চারটার দিকে এক তরুণ মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করেন। সেখান থেকে ভাঙা প্রতিমা নিয়ে যাওয়ার সময় মন্দিরের পাশের বাড়ির ডলি রানি দেখতে পেয়ে চিৎকার করেন। এ সময় অখিল চন্দ্র বিশ্বশর্মা ও বিপুল ঘোষ এসে তরুণকে ধরে ফেলেন। পরে সকালে এসে পুলিশ নিয়ে যায়। আটক তরুণের নাম ইয়াসিন মিয়া (২২)। তাঁর বাবার নাম আবদুর হান্নান। তাঁর বাড়ি গৌরীপুর সদর ইউনিয়নের গজন্দর গ্রামে। 

গৌরীপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিপ্লব মণ্ডল বলেন,সব প্রতিমাই কমবেশি ভাঙা হয়েছে। কিন্তু কেন এমনটি করা হলো, বুঝতে পারছি না। এ ধরনের ঘটনা আমার জীবনে দেখিনি। এটি আতঙ্কিত হওয়ার মতো ঘটনা। গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মাযহারুল আনোয়ার বলেন, প্রতিমা ভাঙচুরের অভিযোগ আটক তরুণকে থানায় আনা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জেলা পুলিশ সুপার (এসপি) পরিদর্শনে এসেছেন, তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!