AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ নেতার ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ


Ekushey Sangbad
আলমগীর মন্ডল, মিরপুর, কুষ্টিয়া
০৮:৩৮ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ নেতার ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ

কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা (২২টন) অবৈধ সার জব্দ করেছে কৃষি বিভাগ। বিধি বহির্ভূত ভাবে এসব সার নিয়ে আসায় এটি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টম্বর) দুপুরে মিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। 

উপজেলা কৃষি অফিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার সকালে মিরপুর পৌরসভার অধিনস্ত মাহমুদা চৌধুরী কলেজ মোড়ে মো. মনিরুজ্জামান নামে স্থানীয় এক সার ব্যবসায়ী অবৈধভাবে ৪৪০ বস্তা সার তার গোডাউনে খালাস করেন। এ সময় স্থানীয় জনতার সন্দেহ হলে স্থানীয় কৃষি অফিসে খবর দেয়। পরবর্তীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস এর বৈধ কাগজপত্র দেখতে চাই। তবে এই সার ব্যবসায়ী তাৎক্ষণিকভাবে খালাসকৃত সারের বৈধ কোন কাগজ দেখাতে পারেনি।  

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ঘটনার দিন সোমবার সকালে মিরপুর উপজেলা বিএনপি‍‍`র সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান মোবাইল ফোনে অবৈধ সারের বিষয়টি জানালে আমরা তাৎক্ষণিকভাবে এই সার ব্যবসায়ীর গোডাউনে গিয়ে খালাসকৃত সারের বৈধ কাগজপত্র দেখতে চাই। তিনি কাগজপত্র দেখাতে না পারায় আমরা তাকে কারণ দর্শানোর নোটিশ দেই। তিনি নোটিশের জবাবে তার অপরাধ স্বীকার করেন। 

তিনি আরও বলেন, পরবর্তীতে উপজেলা সার বীজ মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সার ব্যবসায়ী মনিরুজ্জামানের সার বিক্রয়ের কার্ড অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। এবং জব্দকৃত সার নিলামে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!