AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪০ দিন জামায়াতে নামাজ পড়ে সাইকেল পুরষ্কার পেল শিশু-কিশোর


Ekushey Sangbad
জহিরুল ইসলাম সরকার, জুড়ী, মৌলভীবাজার
০৭:৫১ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
৪০ দিন জামায়াতে নামাজ পড়ে সাইকেল পুরষ্কার পেল শিশু-কিশোর

মৌলভীবাজার জেলার জুড়ীতে উপজেলা সদর জামে মসজিদে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামায়াতের সাথে আদায় করায় ফজর টিমের পক্ষ থেকে বাইসাইকেল পুরষ্কার পেয়েছে শিশু-কিশোরেরা। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাদ জুমা উপজেলা সদর জামে মসজিদ  চত্বরে এ বাইসাইকেল বিতরণ করা হয়।

জানা যায়, উপজেলা সদর জামে মসজিদে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামায়াতের সাথে আদায় করার একটি প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় মুসল্লিদের নিয়ে গড়া একটি সংগঠন ফজর টিম। প্রতিযোগিতায় অংশ নেয় মোট ৬৭ জন শিশু -কিশোর। তাদের মধ্যে ৩ জন শিশু-কিশোরকে বাইসাইকেল, ১ জনকে ফ্যানসহ বাকিদেরকে স্কুল ব্যাগ, ইসলামিক বই, কলম মেসওয়াক ও ক্রেস্ট পুরষ্কার দেয়া হয়।

অনুষ্ঠানে ফজর টিমের সভাপতি আলমগীর হোসাইনের সঞ্চালনায় ও জুড়ী বড় মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সদর জামে মসজিদের সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম তারা মিয়া, গাংকুল ফাজিল ডিগ্রী মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা খালেদ আহমদ, উপজেলা সদর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা  জহির উদ্দিন, কন্টিনালা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি  আনোয়ারুল হক, জুড়ী ভবানীগঞ্জ বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নজরুল ইসলাম, উপজেলা সদর জামে মসজিদের সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ খাঁ, সহ-সভাপতি আব্দুস শহিদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব কামাল উদ্দিন, সমাজসেবক মুজিবুর রহমান আজিজি, ফজর টিমের প্রধান উপদেষ্টা ও সাবেক ইউপি সদস্য আব্দুল জব্বার, সমাজসেবক মো: গোলাম রাব্বানী, মো: আব্দুল লতিফ, হাজী আসদ্দর আলী প্রমুখ।

ফজর টিমের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সম্রাট  বলেন, গ্রামের শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং আল্লাহর পরিচয় লাভ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠা করতে পারে সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়। আমাদের এ প্রতিযোগিতায় শিশু-কিশোরদের একটানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামায়াতের সঙ্গে আদায়ের ঘোষণা করি। আগামীতেও আমরা এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখব। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!