AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উল্লাপাড়ায় ৮৯ টি মন্ডপে হবে শারদীয়া দুর্গাপূজা


উল্লাপাড়ায় ৮৯ টি মন্ডপে হবে শারদীয়া দুর্গাপূজা

* ব্যস্ততা প্রতিমা কারিগরদের
* রং এর আস্তর দেওয়া হচ্ছে

 

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এবারে মোট ৮৯ টি মন্ডপে শারদীয়া দুর্গাপূজা হবে। এর মধ্যে পৌরসভা এলাকায় দুর্গাপূজা হবে মোট ২৯ টি মন্ডপে। উপজেলা পূজা উদযাপন পরিষদ থেকে এ তথ্য জানা গেছে। এখন প্রতিমা তৈরীর কারিগরগণ ব্যস্ত সময় পার করছেন।

উল্লাপাড়া পৌরসভা এলাকার ঘোষগাতী পাল পাড়া মহল্লার নিখিল পালের বাড়ীতে এবারেও শারদীয়া দুর্গাপূজার প্রতিমা তৈরী করা হচ্ছে। প্রদীপ কুমার পাল বলেন এবারে বিভিন্ন এলাকার পূজার ২৭ টি পূজা মন্ডপের প্রতিমা তৈরী করছেন। সরেজমিনে সেখানে গিয়ে দেখা গেছে ঘরে ও বাড়ীর উঠোন আঙ্গিনায় পলিথিনের ছাউনির নীচে রাখা
প্রতিমায় সাদা রং এর আস্তর দেওয়া হচ্ছে। বিজয় পাল বলেন, প্রতিমা তৈরীর কাজে পরিবারের বলতে গেলে সবার কমবেশী ব্যস্ত থাকছেন। বিজয় কুমার পাল ও কলেজ স্বর্ণা পাল প্রতিমা তৈরিতে সহযোগিতা ও রং এর আস্তর দেওয়া কাজ করছেন।

এরই মধ্যে তিনটি পূজা মন্ডপের প্রতিমা গতকাল বৃহস্পতিবার নিয়ে গেছেন। ঘোষগাঁতী শিব মন্দিরে প্রদীপ পাল শারদীয়া দুর্গাপূজার প্রতিমা তৈরী কাজ করছেন। তিনি আরো বলেন এখন রং এর আস্তর দেওয়া হবে।

উল্লাপাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুজিত ঘোষ ও সাধারণ সস্পাদক রতন সরকার বলেন এবারে উপজেলায় ৮৯ টি মন্ডপে দুর্গাপূজা হবে। পৌরসভা এলাকায় ২৯ টি মন্ডপে দুর্গাপূজা হবে। এছাড়া দুর্গানগর ইউনিয়নে ১১ টি, মোহনপুরে ১০ টি , উধুনিয়ায় ৮ টি, বড় পাঙ্গাসীতে ৫ টি , বড়হরে ৫ টি, সলপে ৫ টি, পঞ্চক্রোশীতে ৬ টি, পূর্ণিমাগাতীতে ১টি, কয়ড়ায় ১টি, বাঙ্গালায় ১টি, সদর উল্লাপাড়ায় ২টি এবং হাটিকুমরুল, সলঙ্গা ও রামকৃষ্ণপুর ইউনিয়ন তিনটির ৫ টি মন্ডপে দুর্গাপূজা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও ) আবু সালেহ মোহাম্মদ হাসনাত বলেন, জেলা প্রশাসন থেকে উপজেলার প্রতিটি পূজা মন্ডপের জন্য সরকারী বরাদ্দের ৫ শ কেজি করে চাউল বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলায় শারদীয়া দুর্গাপূজা সুন্দর, শান্তিপূর্ণ , উৎসব ও আনন্দময় পরিবেশে উদযাপনের নিমিত্তে উপজেলা প্রশাসন সর্বাত্বক সহযোগিতা প্রদান করবে।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!