AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মায় বড়শিতে উঠল সাড়ে ৭ কেজির বিশাল বোয়াল মাছ!


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০১:২৩ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
পদ্মায় বড়শিতে উঠল সাড়ে ৭ কেজির বিশাল বোয়াল মাছ!

পদ্মা নদীতে শখের বশে বড়শি ফেলে বড় একটি বোয়াল মাছ পেয়েছেন শৌখিন মৎস্য শিকারি মো. ওমর ফারুক। শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাতে ফরিদপুরের সিএমবি ঘাট এলাকায় তাঁর বড়শিতে বোয়াল মাছটি ধরা পড়ে। মাছটির ওজন সাড়ে ৭ কেজি।

মো. ওমর ফারুক মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের সাখিনী গ্রামের বাসিন্দা। তিনি উপজেলার ঝিটকা বাজারে ব্যবসা করেন।

মো. ওমর ফারুক বলেন, আমার মূল পেশা ব্যবসা। ব্যবসার পাশাপাশি সময় পেলেই শখ থেকে মাঝে মাঝে পদ্মায় বড়শি ফেলে মাছ শিকার করতে যায়। তেমনিভাবে গতকাল মাছ শিকারে বের হয়। হরিরামপুরের সেলিমপুর পদ্মা থেকে বড়শি ফেলতে ফেলতে সিএমবি ঘাটে যায়। সারা রাত বড়শিতে কোনো সাড়া না পেলেও ভোর রাতের দিকে বড়শিতে জোরে টান লাগে। তখন বুঝতে পারি বড়শিতে বড় কোনো মাছ আটকা পড়েছে।

তিনি আরও বলেন, আমি সৌখিন শিকারি। দীর্ঘদিন ধরে নদীতে বরশি দিয়ে মাছ শিকার করি। কিন্তু এতো বড় মাছ কখনোই পাইনি। এই মাছটি পেয়ে আমি খুবই আনন্দিত।

এ বিষয়ে হরিরামপুর উপজেলার মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরাম বলেন, বর্তমানে পদ্মা ও যমুনা নদীর মোহনায় ইলিশ মাছের আকাল থাকলেও প্রায়ই নদীতে বড় আকৃতির বাগাড়, বোয়াল, কাতল সহ নানান সুস্বাদু মাছ ধরা পড়ছে। তবে শখের বশে বড়শিতে এত বড় বোয়াল মাছ শিকারের বিষয়টি সাধারণত খুব একটা শোনা যায় না।

 

একুশে সংবাদ/ এস কে

 

 


 

Link copied!