AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাগুরার শ্রীপুরে কলেজ অধ্যক্ষ এবং সভাপতির পদত্যাদের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন


Ekushey Sangbad
আশরাফ হোসেন পল্টু, শ্রীপুর, মাগুরা
০৬:০৯ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
মাগুরার শ্রীপুরে কলেজ অধ্যক্ষ এবং সভাপতির পদত্যাদের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

মাগুরার শ্রীপুর উপজেলার গঙ্গা-কপোতাক্ষ আইডিয়াল ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোরঞ্জন টিকাদার ও এডহক কমিটির নবনির্বাচিত সভাপতি মাহাফুজুর রহমান খানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন বৈষম্য বিরোধী শিক্ষার্থী ও এলাকার সর্বস্তরের জনগণ। রবিবার দুপুরে গঙ্গা-কপোতাক্ষ আইডিয়াল ডিগ্রী কলেজের সামনে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন কাদিরপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আবু জাফর মোল্লা, সাধারণ সম্পাদক মফিজুল হক বাবলা, সাংগঠনিক সম্পাদক শিহাবউদ্দিন লাইফ, কাদিরপাড়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ও ইউপি সদস্য মিজানুর রহমান, বিএনপি নেতা তিতাস আহম্মেদ কেবু, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য শাহরিয়ার হোসেন সাদ্দামসহ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও এলাকাবাসী।

এ সময় বক্তারা বলেন, এলাকাবাসীর সাথে আলোচনা না করে কলেজের এডহক কমিটি গঠন করা হয়েছে।  আমরা ৭২ ঘন্টার মধ্যে এ কমিটি বাতিল চাই এবং সেই সাথে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও নবনির্বাচিত সভাপতির পদত্যাগ দাবি করি।

তবে খোঁজ নিয়ে জানা যায়, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোরঞ্জন টিকাদার ভারপ্রাপ্ত অধ্যক্ষ থেকে অব্যহতি চেয়ে গত ৮  সেপ্টেম্বর সভাপতি ও উপজেলা নির্বাহী  অফিসারের বরাবর আবেদন দিলেও অদ্যবধি তা কার্যকর হয়নি।

এ বিষয়ে জানতে গঙ্গা-কপোতাক্ষ আইডিয়াল ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোরঞ্জন টিকাদারের সাথে কথা বলার জন্য কলেজে গিয়ে দেখা যায় তার কক্ষে তালা মারা এবং এরপর থেকে তার মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে গঙ্গা-কপোতাক্ষ আইডিয়াল ডিগ্রী কলেজের নবনির্বাচিত সভাপতি মাহফুজুর রহমান খান মুঠোফোনে বলেন, আমি ওই কলেজের একজন প্রতিষ্ঠাতা। নিয়মতান্ত্রিকভাবে জাতীয় বিদ্যালয় কর্তৃক কমিটির অনুমোদন হয়েছে। তারা যে অভিযোগ করেছে সেটা সঠিক নয়। ৬ মাসের জন্য এডহক কমিটি জাতীয় বিদ্যালয় অনুমোদন দিয়েছে। পরবর্তিতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সময় সকলের সাথে আলোচনা করে নতুন কমিটি গঠন করা হবে । 

 

একুশে সংবাদ/এনএস

Link copied!