AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মান্দায় বসতবাড়ির সামনের রাস্তায় বেড়া;অবরুদ্ধ পরিবার!


মান্দায় বসতবাড়ির সামনের রাস্তায় বেড়া;অবরুদ্ধ পরিবার!

নওগাঁর মান্দায় মহসিন আলম নামে এক হার্ডওয়্যার ব্যাবসায়ীর বসতবাড়ির সামনে চলাচলের রাস্তায় বেড়া লাগিয়েছেন প্রতিপক্ষের লোকজন।  সোমবার দুপুরে উপজেলার ১০ নং নূরুল্যাবাদ ইউনিয়নের দোডাঙ্গী গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় কোন প্রতিকার না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। ভূক্তভোগী  মহসিন আলম ১০ নং নূরুল্যাবাদ ইউনিয়নের দোডাঙ্গী গ্রামের আলহাজ্ব হাফেজ উদ্দিনের ছেলে। পেশায় তিনি একজন হার্ডওয়্যার ব্যাবসায়ী। দেলুয়াবাড়ি বাজারে তার একটি ব্যাবসায়ীক প্রতিষ্ঠান রয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, দোডাঙ্গী মৌজার জে.এল নং ২৩৯ হাল খতিয়ান নং ২৯২ এর ১১০১ নং দাগের ৫ শতক জমি দোডাঙ্গী গ্রামের মৃত শফি উদ্দিন মন্ডলের ছেলে সদল উদ্দিন  মন্ডল বিগত ১৯৭৯ সালে ১৫৭৯৬ নং দলিল মূলে দোডাঙ্গী দেওয়ানপাড়া জামে মসজিদের  সম্পাদক বরাবর হস্তান্তর করেন। এরপর মসজিদের উন্নয়নকল্পে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মৃত  মজিবর রহমান প্রাং ও সম্পাদক মৃত কায়েম উদ্দিন রেজুলেশনের মাধ্যমে গত ২০০৪ সালে ১২৬০৭ নং দলিলমূলে মসজিদ সংলগ্ন  বাড়িওয়ালা হাফেজ উদ্দিনের পরিবারের লোকজনের যাতায়াতের সুবিধার্থে চলাচলের রাস্তার জন্য সর্বোচ্চ বাজার মূল্যে ১  শতক জমি বিক্রয় করে দখল বুঝিয়ে দেন । যা আজ অবধি দখলে রয়েছে। অথচ, বর্তমান কমিটির সভাপতি মাহফুজুর রহমান (মফিজ) ও সহ-সভাপতি মৃত হবিবর রহমান (দফাদার) এর ছেলে আব্দুর রাজ্জাক (দফাদার) সহ অত্র এলাকার কতিপয় প্রভাবশালী লোকজন উক্ত রেজুলেশন ও দলিলটি অগ্রাহ্য করে বাড়ির সামনে চলাচলের রাস্তায় বেড়া লাগিয়েছেন। এতে পুরো পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছেন। এর থেকে পরিত্রাণ পেতে সকলের সহযোগীতা কামনা করেছেন ভূক্তভোগী পরিবারের লোকজন।

মসজিদ পরিচালনা কমিটির  সভাপতি মাহফুজুর রহমান ওরফে মফিজ উদ্দিন বলেন, মসজিদের জমি একাধিকবার মাপজোক করা হয়েছে। মাপজোকের পর তাদের চলাচলের রাস্তা রেখে মসজিদের জমিতে বেড়া লাগানো হয়েছে।

মান্দা থানার ওসি- তদন্ত আব্দুল গণি বলেন, এ ঘটনার পূর্বেই ২৯ সেপ্টেম্বর ভূক্তভোগী  মহসিন আলম দোডাঙ্গী গ্রামের মৃত জয়নাল হোসেনের ছেলে মফিজ উদ্দিন,মৃত হবিবর রহমান দফাদার (হবির) এর ছেলে আব্দুর  রাজ্জাক দফাদার , মৃত বদের দেওয়ানের ছেলে এনামুল হক (এমা) দেওয়ান এবং আজিমুদ্দিনের ছেলে মাহফুজুর রহমান ওরফে মাহফুজ আলমের বিরুদ্ধে একটি লিখিত জিডি দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!