AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সারা দেশে নার্সদের ৩ ঘণ্টা কর্মবিরতি পালন, কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,ময়মনসিংহ
০২:৪০ পিএম, ১ অক্টোবর, ২০২৪
সারা দেশে নার্সদের ৩ ঘণ্টা কর্মবিরতি পালন, কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি

এক দফা দাবিতে সারা দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতলে ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন নার্সরা। নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্স পদায়নের দাবিতে তারা এ কর্মসূচি পালন করেন।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯টা থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সারা দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে তাদের এই কর্মবিরতি শুরু হয়। যা চলে দুপুর ১২টা পর্যন্ত। তবে কর্মবিরতির বাইরে রয়েছে হাসপাতালগুলোর জরুরি বিভাগ এবং আইসিইউ, সিসিইউর মতো গুরুত্বপূর্ণ ওয়ার্ডগুলো

এছাড়া চট্টগ্রাম মেডিকেলের রফিক গ্যালারিতে অবস্থান কর্মবিরতি পালন করে ৫শর বেশি নার্স। তারা বলেন, আজ ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন হলেও আগামীকাল ২টা পর্যন্ত কর্মবিরতি রাখবেন নার্সরা। দাবি আদায় না হলে পরদিন থেকে কমপ্লিট শাটডাউনে যাবেন তারা।

এদিকে রোগীরা জানান ৯টা থেকে কর্মবিরতির কথা থাকলেও সকাল থেকেই কোনো সেবা দেননি নার্সরা। এসময় হাসপাতালে ভর্তি প্রায় ৪ হাজার রোগীকে সেবা দেন চিকিৎসকরা। তবে নার্স না থাকায় কোনো অস্ত্রপচার করা সম্ভব হয়নি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক দফা দাবিতে কর্মবিরতি পালন করেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের সদস্যরা। হাসপাতালে মোট ১২১১ জন নার্স কর্মবিরতিতে অংশ নেয়। দাবি না মানলে পরবর্তীতে কমপ্লিট শাটডাউনে যাওয়ার হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

এদিকে নার্সদের কর্মবিরতিতে ভোগান্তি পোহাতে হয় হাসপাতালে ভর্তি ৩ হাজারের বেশি রোগীকে। এসময় রোগীদের সহায়তা করেন হাসপাতালের জরুরি বিভাগ, ইমারজেন্সি ওটি, আইসিইউ, সিসিইউ, ডায়ালাইসিস, পিআইসিইউ ইউনিটগুলো দায়িত্বরতরা। বিপাকে পড়েন দূর-দুরান্ত থেকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরাও।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!