AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০৫:৪৫ পিএম, ২ অক্টোবর, ২০২৪
পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পদ্মা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান চালিয়ে তিনজনকে জরিমানা করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) দুপুরে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার আশরাফ।

অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের সময় দুইটি ড্রেজার এবং একটি বাল্কহেডসহ শহীদ মিয়া, নাদিম হোসেন ও লিটন হোসেন নামের তিনজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার আশরাফ বলেন, ধুলশুড়া এবং বয়ড়া ইউনিয়নের মাঝামাঝি এলাকায় অনেকগুলো ড্রেজার ছিল। আমরা তিনটিকে আটক করেছি, বাকিগুলো সরে গেছে। পরে তিনটি মামলায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তিনজনকে ৫০ হাজার করে মোট দেড় লাখ টাকা জরিমানা করেছি। 

তিনি আরও বলেন, ইজারাদারকে আমরা বলেছি, বালুমহালের নির্ধারিত সীমানার বাইরে যাওয়া যাবেনা। বালুমহালের সীমানা নিয়ে যদি তাদের বিভ্রান্তি থাকে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাদের আবারও এলাকা বুঝিয়ে দিবো। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, অবৈধভাবে নদী থেকে যদি কেউ বালু তুলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিবো।

একুশে সংবাদ/ এস কে 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!