AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন


ফরিদপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

জেলার  মধুখালীতে ব্যাটারিচালিত রিকশা চালককে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায় আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অপর দুই আসামিকে দুই বছর করে কারাদণ্ড দেন আদালত।

বুধবার (২ অক্টোবর) বিকেল ৪টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় যাবজ্জীবন সাজার দুই আসামি বাদে বাকিরা আদালতে উপস্থিত ছিল।

যাবজ্জীবন সাজা পাওয়া আসামিরা হলেন, মো. আব্দুর রহমান, লিয়াকত বিশ্বাস, আব্দুল মান্নান ঘরামী। অপর আসামিরা হলেন, মোহাম্মদ মিলন শেখ ও কোরবান বিশ্বাস। আসামিরা ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ও পাবনা জেলার বাসিন্দা।

মামলা সূত্রে জানা যায়, মধুখালী উপজেলার পৌর সদরের গোন্দারদিয়া মহল্লার বাসিন্দা রিকশাচালক মালেক শেখ (৫৫) ২০২১ সালের ১১ আগস্ট সন্ধ্যার পর ব্যাটারিচালিত রিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। পরদিন সকাল পার হলেও বাড়ি না ফেরায় পরিবারের লোকজন বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজি শুরু করে। ১২ আগস্ট উপজেলার গাজনা ইউনিয়নের ব্যাসদী এলাকায় রাস্তার পাশে ডোবার কিনারায় তার মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় নিহতের ছেলে শহিদুল শেখ বাদি হয়ে অজ্ঞাতনামা আসামি করে মধুখালী থানায় হত্যা ও ছিনতাই মামলা করেন। মধুখালী থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ৩১ জানুয়ারি ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী মো. ছানোয়ার হোসেন জানান, অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় দেন। পেনাল কোডে ৩ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। এছাড়া পেনাল কোডে অপর দুজন আসামিকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন আদালত।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!