AB Bank
ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদীতে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে চালকদের বিক্ষোভ


Ekushey Sangbad
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী
০৯:৩১ পিএম, ৩ অক্টোবর, ২০২৪
নরসিংদীতে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে চালকদের বিক্ষোভ

নরসিংদীর বিভিন্ন সিএনজি স্টেশন থেকে অবৈধভাবে শিল্পকারখানায় গ্যাস সরবরাহের প্রতিবাদে এবং ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের দাবিতে ৩ ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ করে আছেন চালকেরা। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ঢাকা-সিলেট মহাসড়কের সাহেপ্রতাব মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন রেন্ট–এ–কার ব্যবসায়ী ও মাইক্রোবাস চালকেরা।

মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন জেলার তিন শতাধিক রেন্ট–এ–কার ব্যবসায়ী ও মাইক্রোবাসের চালক। এতে বন্ধ হয়ে গেছে মহাসড়কের যান চলাচল। সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের। সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে মহাসড়ক থেকে চালকদের সরে যাওয়ার অনুরোধ করছে পুলিশ।
বিক্ষোভকারীদের দাবি, কনটেইনার ও কাভার্ড ভ্যানের ভেতরে প্রচুর সিলিন্ডার ভর্তি করে গ্যাস বিভিন্ন শিল্পকারখানায় যাচ্ছে। এটি সিএনজি স্টেশনমালিকদের যোগসাজশে দীর্ঘদিন ধরে চলছে। এতে গ্যাসের চাপ কমে যায়। মহাসড়কে প্রতিনিয়ত চলাচল করা প্রাইভেটকার, মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহন দীর্ঘ সময় অপেক্ষা করেও গ্যাস পায় না। এ কারণে তাঁরা মহাসড়ক অবরোধ করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন চালক বলেন, তাঁরা নেন এক-দুই হাজার টাকার গ্যাস। আর কনটেইনারভর্তি সিলিন্ডারে শিল্পমালিকেরা নেন দু-তিন লাখ টাকার গ্যাস। তাই প্রায়ই সন্ধ্যার পর জরুরি প্রয়োজনে গ্যাস নিতে এলে বলা হয়, ফুরিয়ে গেছে।

বেলা পৌনে ২টার দিকে নরসিংদী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম শহিদুল ইসলাম বলেন, নিরবচ্ছিন্ন গ্যাসের দাবিতে তিন ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন যানবাহনের চালকেরা। জেলা প্রশাসকের আশ্বাস পেলে তাঁরা মহাসড়ক ছাড়বেন বলে বলছেন। ১০ সদস্যের একটি প্রতিনিধিদলকে জেলা প্রশাসনে পাঠানো হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!