AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেরপুরে পাহাড়ি ঢলে সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন


শেরপুরে পাহাড়ি ঢলে সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং টানা বর্ষণে শেরপুরের তিনটি উপজেলায় বন্যার দেখা দিয়েছে। এতে নিম্নাঞ্চলের অন্তত দেড়শ গ্রাম প্লাবিত হয়েছে। ঢলের পনিতে সড়ক ভেঙে ও তলিয়ে গিয়ে ঢাকার সঙ্গে শেরপুর হয়ে নালিতাবাড়ীর দূরপাল্লার বাস যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জেলার বিভিন্ন নদীর পাড়সহ ঝিনাইগাতী ও নালিতাবাড়ীর মহারশি ও ভোগাই নদীর অন্তত ১০ জায়গায় বাঁধ ভেঙে গেছে। এছাড়া পাড় উপচে প্লাবিত গ্রামের বিভিন্ন রাস্তাঘাট ও আবাদি জমি তলিয়ে গেছে। এদিকে নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে।

পাহাড়ি ঢলের পানিতে সড়ক ভেঙে যাওয়ায় শেরপুর-তিনআনী-নালিতাবাড়ী আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। শনিবার (৫ অক্টোবর) দুপুর ১২ টার দিক থেকে এমনটি হয়।

এছাড়া নালিতাবাড়ী-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে পানি উঠে যাওয়ায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। এদিন দুপুর ১২টার পর থেকে পানি বৃদ্ধি পাচ্ছে নালিতাবাড়ী উপজেলায় বিভিন্ন জায়গায়।

শেরপুরের সওজের নির্বাহী প্রকৌশলী মো. শাকিরুল ইসলাম বলেন, সড়কের যেসব জায়গায় বেশি ভেঙে গেছে সেগুলো খুব দ্রুত সময়ের মধ্যে মেরামত শুরু করা হবে। তবে বিভিন্ন সড়ক এখন চলাচলের উপযোগী না।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!