AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে ডিমের বাজারে ভোক্তার অভিযান


ফরিদপুরে ডিমের বাজারে ভোক্তার অভিযান

ফরিদপুরে গত কয়েকদিনে হঠাৎ করে ডিমের বাজার অস্থির হয়ে উঠেছে। খুচরা পর্যায়ে সরকারিভাবে ডিমের মূল্য প্রতিটি ১১ টাকা ৮৭ পয়সা নির্ধারণ করা হলেও বাজারে তা বিক্রয় হতে দেখা গেছে ১৩ থেকে ১৪ টাকা পিস হিসেবে। ফলে ডিমের মূল্য নিয়ন্ত্রণে বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

শনিবার (৫ অক্টোবর) দুপুরে ফরিদপুর শহরের চকবাজার এলাকায় ডিমের দোকানগুলোতে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে একতা ট্রেডার্স নামে এক ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অন্য ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ডিমের সঠিক মূল্য নির্ধারণ নিয়ে সতর্কতামূলক নির্দেশনা প্রদান করা হয়। 

ফরিদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান, শনিবার দুপুরে শহরের চকবাজারের বিভিন্ন দোকানে গিয়ে ডিমের মূল্য স্বাভাবিক রাখতে নির্দেশনা দেওয়া হয়। 

এ সময় অতিরিক্ত মূল্যে ডিম বিক্রির অভিযোগে একতা ট্রেডার্সের মালিক মো. জাহিদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ডিমের পাইকারি ও ডিলার পর্যায়ে ডিম কেনাবেচা এবং মূল্য তালিকা পর্যবেক্ষণ করা হয়। মূল্য স্বাভাবিক রাখতে বাজার তদারকির কার্যক্রম অব্যাহত থাকবে।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!