AB Bank
ঢাকা বুধবার, ০৯ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

থানচিতে ওয়াগ্যোয়াই পোয়েঃ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত


থানচিতে ওয়াগ্যোয়াই পোয়েঃ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

"মাদক দূরীকরণ, শান্তি ও ঐক্যের জন্য ক্রীড়া" এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের থানচিতে বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব মাহা ওয়াগ্যোয়াই পোয়েঃ (প্রবারণা পূর্ণিমা) উদযাপন উপলক্ষে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ আগষ্ট) বিকাল সাড়ে ৩ টায় উপজেলা সদরে ছান্দাক পাড়া মাঠে আমিয়াখুম একাদশ ক্লাবে সাথে খিয়াং ছাত্রাবাস একাদশ ক্লাবে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার অনুষ্ঠিত হয়েছে। এ ফাইনালে খেলায় শক্তিশালী দু,দলে মধ্যে ০-২ গোলের ব্যবধানে জয় লাভ করেছে আমিয়াখুম একাদশ ক্লাব। এখেলায় ২৮টি দল অংশগ্রহনে পুরোদমে ম্যাচ পরিচালনার রেফারী দায়িত্বে ছিলেন, মংপ্রু মারমা, অনিল ত্রিপুরা, পলাশ কান্তি মল্লিক।

এসময় খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার পুরস্কার বিতরণ করেন, বলিপাড়া ৩৮ বিজিবি ব্যাটালিয়ানে অধিনায়ক লেঃ কর্নেল মোঃ তৈমুর হাসান খাঁন পিএসসি, এসি।

এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আছিফ উদ্দীন মিয়া, থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দিন মজুমদার, সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রোঃ, সাবেক ইউপি চেয়ারম্যান উবামং মারমা প্রমুখ। এছাড়াও ডাক্তার মংসিংশৈ মারমা, মাহা ওয়াগ্যোয়াই পোয়েঃ ফুটবল টুর্নামেন্ট কমিটির আহবায়ক নুমংপ্রু মারমা, মংশৈসিং মারমা‍‍`সহ উদযাপন কমিটির সদস্যবৃন্দ, ছান্দাক পাড়া যুববৃন্দ ও শতাধিক দর্শকের উপস্থিত ছিলেন।

এসময় অনুষ্ঠানে অতিথিরা বলেন, থানচি থেকে ভবিষ্যতে দেশের জাতীয় দলে ফুটবলে খেলবে এবং সেসব খেলোয়াড় এই টুর্নামেন্টগুলো থেকেই বেরিয়ে আসবে। খেলাধুলার পাশাপাশি সংস্কৃতি চর্চা গুরুত্বসহ ঐতিহ্যের বহনে যোগ্য পাবেন।

তাঁরা আরো বলেন, ‘খেলাধুলা মানে শারীরিক ব্যায়াম, খেলাধুলা শারীরিক শক্তি জোগায় এবং উদার মনমানসিকতা গড়ে তোলে। খেলাধুলার পাশাপাশি লেখাপড়ায়ও মনোনিবেশ করতে হবে। একটি স্বাধীন দেশের যোগ্য নাগরিক হিসাবে নিজেদের গড়ে তুলতে হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!