AB Bank
ঢাকা বুধবার, ০৯ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুবকদের মাদক ও মোবাইল আসক্তি থেকে বাঁচাতে খেলাধুলার বিকল্প নেইঃ বিএনপি নেতা শামীম


Ekushey Sangbad
মল্লিক জামান, রামপাল, বাগেরহাট
০৮:২১ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
যুবকদের মাদক ও মোবাইল আসক্তি থেকে বাঁচাতে খেলাধুলার বিকল্প নেইঃ বিএনপি নেতা শামীম

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় কমিটির গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম বলেছেন, সমাজ থেকে কুসংস্কার, অন্যায়-অত্যাচার দূরীকরণে যেমন শিক্ষার বিকল্প নেই, তেমনি মাদকমুক্ত সমাজ গঠনেও খেলাধুলার কোনো বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের খেলাধুলা করার সুযোগ করে দিতে হবে। মাদকাসক্তিকে একটি সামাজিক বিপর্যয় বা অবক্ষয়ও বলা যেতে পারে। 


বাংলাদেশের যুবসমাজ যেখানে শিক্ষা ও জ্ঞান আহরণে উদ্যমী হওয়ার কথা, সেখানে তারা জড়িয়ে পড়ছে মাদকদ্রব্য সেবনের মতো ভয়ংকর অপরাধে। এই ভয়াবহ বিপর্যয় ঠেকাতে এবং দেশ ও দশের সামগ্রিক মঙ্গল কামনার্থে তরুণ শিক্ষার্থীদের স্বশিক্ষিত হতে হবে যেন তারা নিজেরাই নিজেদের মাদকবিমুখ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারে।

মঙ্গলবার(৮ অক্টোবর) বিকেলে রামপাল উপজেলার ‍‍`আদাঘাট তরুণ সংঘ’ কর্তৃক আয়োজিত ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

তিনি আরো বলেন, যুব সমাজকে মাদক ও অবক্ষয় এবং মোবাইল গেম থেকে দুরে রাখতে খেলাধুলার বিকল্প নেই, কিছু হতেও পারে না। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, সামাজিক যোগাযোগে মাধ্যমের আসক্তি থেকে দুরে রাখতে সকলকে খেলাধুলায় আরও বেশি সম্পৃক্ত হতে হবে। যাতে নতুন প্রজন্ম বিপথে যাওয়ার পরিবর্তে খেলাধুলায় সময় কাটাতে পারে। খেলাধুলা শারীরিক ও মানসিক মেধার বিকাশ ঘটায় এবং শরীর ও মনকে চাঙ্গা রাখে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম।

উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ হাফিজুর রহমান তুহিন, খুলনা মহানগর আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদের সদস্য সচিব তরিকুল ইসলাম, বিএনপি নেতা মোঃ শাহাদাত হোসেন,  সরদার লিয়াকত হোসেন, ফকির তহিদুল ইসলাম, সৈয়দ কুদরত ইলাহী, ছাত্রদলের সাবেক সদস্য সচিব রবিউল ইসলাম রবি প্রমুখ।

এর আগে তিনি বিপুল সংখ্যক নেতা-কর্মীদের সাথে নিয়ে উপজেলার গিলাতলা সার্বজনীন দূর্গা মন্দির ও সন্ন্যাসী সার্বজনীন দূর্গা মন্দির পরিদর্শন করেন এবং হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি প্রতি মন্দির নিজস্ব তহবিল থেকে আর্থিক অনুদানও প্রদান করেন। 

 

একুশে সংবাদ/এনএস

Link copied!