AB Bank
ঢাকা বুধবার, ০৯ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন পার্বত্য জেলায় পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দ্রুত তুলে নেওয়া হবে -সুপ্রদীপ চাকমা


Ekushey Sangbad
আবু রাসেল সুমন, খাগড়াছড়ি
০৮:৩৭ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
তিন পার্বত্য জেলায় পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দ্রুত তুলে নেওয়া হবে -সুপ্রদীপ চাকমা

খাগড়াছড়ির দীঘিনালায় সম্প্রীতি সমাবেশে অন্তর্বর্তী সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেছেন, পার্বত্য তিন জেলায় পর্যটকদের ভ্রমণে যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তা দ্রুত তুলে নেওয়া হবে। এবং স্বরাষ্ট্র উপদেষ্টার সাথে এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে পরে জানানো হবে।

মঙ্গলবার ( ৮ অক্টোবর) দীঘিনালা উপজেলা  অডিটোরিয়ামে সম্প্রীতি সমাবেশে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও খাদ্যশস্য তুলে দেন পার্বত্য উপদেষ্টা।

সমাবেশে তিনি বলেন,গত ১৯ সেপ্টেম্বর দীঘিনালায় সাম্প্রদায়িক সংঘাতের ঘটনায় যারা জড়িত তাদের কে দ্রুত বিচারের আওতায় আনা হবে। সহিংসতাকারী যেই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। সকলকেই আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে নিজ হাতে আইন তুলে না নেওয়ার পরামর্শ প্রদান করেন। পাহাড়ে সকল সম্প্রদায়ের লোক শান্তিতে মিলেমিশে সহাবস্থানে থাকতে চাই। আমাদের মধ্যে কোন বৈষম্য থাকবে না।

তিনি বলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উদ্দেশ্য বৈষম্যহীন শান্তিপূর্ণ পরিবেশ এবং মানুষের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তোলা।

সহিংসতার ঘটনায় আগুনে ক্ষতিগ্রস্ত প্রত্যেককে ২৫ হাজার টাকা, ভাঙচুরে শিকার হওয়াদের ২০ হাজার টাকা, নিহত এক ব্যক্তি ১ লাখ টাকা দেওয়ার পাশাপাশি খাদ্যশস্য সহায়তা দেওয়া হয়।

এদিকে বিকালে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন তিনি। 
 

একুশে সংবাদ/এনএস

Link copied!