AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশের আসামির ধরতে হলে পরিচয় দিয়েই ধরতে হবে- ডিআইজি


পুলিশের আসামির ধরতে হলে পরিচয় দিয়েই ধরতে হবে- ডিআইজি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় হিন্দুদের ধর্মীয় বড় উৎসব শারদীয় দুর্গাপূজার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে ঢাকা রেঞ্জের পুলিশের ডিআইজি আওলাদ হোসেন বলেন ,  পুলিশের আসামি ধরতে হলে পরিচয় দিয়েই ধরতে হবে। প্রয়োজনে নম্বর দিয়ে আসতে হবে। আতঙ্ক সৃষ্টি করতে পুলিশ নয়, পুলিশ হচ্ছে আতঙ্ক দূর করতে। এটাই পুলিশকে নিশ্চিত করতে হবে । বিনা পরিচয় আসামি ধরতে পারবে না পুলিশ। পুলিশ জনগণের বন্ধু হয়ে থাকবে। জনগণকে নিয়েই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। এটাই আমাদের প্রত্যাশা।

তিনি বলেন, আমার কড়া নির্দেশনা রয়েছে পুলিশ কোন আসামী ধরতে গেলে আসামীর লোকেরা যেন  জানতে পারেন কে ধরে নিয়ে যাচ্ছে,  তা নিশ্চিত হতে হবে। অবশ্যই পুলিশকে পরিচয় দিতে হবে প্রয়োজনে মোবাইল নম্বর দিয়ে আসতে হবে। যেন আসামির স্বজনেরা বুঝতে পারেন পুলিশ ধরে নিয়ে গেছে বা কোন আইন-শৃঙ্খলা বাহিনী ধরেছে । এটা নিশ্চিত করতে হবে। পুলিশকে আসামী ধরতেই হবে কারণঃ সন্ত্রাস দমন করতে তাদের ধরতে হবে। পরিচয় ছাড়া কোন আসামি ধরা যাবে না, আসামির লোকজন যেন মনে না করেন যেন তাকে গুম করা হচ্ছে। এই সুযোগ আর  দেওয়া হবে না।

তিনি শনিবার সন্ধ্যার পরে ভাঙ্গা বাজারের কালিবাড়ি পূজা মন্ডপ ও বাজার পূজা মণ্ডপ পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের মূল চেতনা হচ্ছে আমরা বাংলাদেশের নাগরিক। আমাদের দেশে যার যার ধর্ম সেই সেই পালন করবেন নির্বিঘ্নে। দিনশেষে সবাই ভাই ভাইয়ের মত চলাফেরা করবেন এটাই আমাদের প্রত্যাশা। হিন্দুদের ধর্মীয় বড় উৎসব এই দুর্গাপূজা নির্বিঘ্নে পালন করার জন্য আপনাদের নিরাপত্তা দিতে আমরা প্রায় দেড় মাস ধরে  আমাদের পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আপনাদের মুখে সন্তোষ প্রকাশের খবর শুনে এবং আপনাদের সঙ্গে দেখা করতে পেরে ভালো লাগছে।

এ সময় পূজা মন্ডপের সভাপতি ডাঃ লক্ষণ ও স্বপন সাহা পুলিশের ভূমিকার প্রতি তারা সন্তোষ প্রকাশ করেন।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু জগদীশচন্দ্র মালো  পচা পুলিশের ভূমিকায় সন্তোষ প্রকাশ করে বলেন, আমরা ভাঙ্গার হিন্দুরা কোনদিন পুলিশের অতিরিক্ত ডিআইজি ও ডিআইজি মহোদয়ের পদার্পণ পাইনি। এ বছর সার্বক্ষণিক পুলিশের ও বিএনপি‍‍`র নেতাকর্মীদের সহযোগিতা পেয়ে নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পেরে ধন্যবাদ জ্ঞাপন করছি। আপনাদের আমরা আপনাদের পাশে পেয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এ সময় তার সফর সঙ্গী হিসাবে  উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সরোয়ার হোসেন, মাদারীপুর জেলার পুলিশ সুপার ও ফরিদপুর জেলার পুলিশ সুপার এম এ জলিল।

এছাড়া স্থানীয়ভাবে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা জাতীয়তাবাদী দলের সভাপতি ও সাবেক স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব খন্দকার ইকবাল হোসেন সেলিম। পৌর বিএনপির আব্বায়ক মিজানুর রহমান পান্না, পৌর বিএনপি‍‍`র সাবেক  ভারপ্রাপ্ত সভাপতি ওয়াদুদ মিয়া, যুগ্ম সম্পাদক ফজলে সোবাহান শামীম, মিজানুর রহমান মুন্সী, ওসমান মুন্সী, পৌর বিএনপি‍‍`র বিটু মুনসী, উপজেলা কৃষক দলের সভাপতি সাইদ মুন্সী,সাধারণ সম্পাদক সামাদ খন্দকার, পৌর কৃষক দলের সভাপতি আলম মুন্সী,সাধারণ সম্পাদক জাকারিয়া মুন্সী, এছাড়া উপজেলা বিএনপি‍‍`র সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!