AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত


Ekushey Sangbad
আলমগীর মন্ডল, মিরপুর, কুষ্টিয়া
০৫:১১ পিএম, ১৩ অক্টোবর, ২০২৪
মিরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

‘আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে কুষ্টিয়ার মিরপুরে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের সহযোগিতায় রোববার সকাল ১১টায় উপজেলা চত্বরে বর্ণাঢ্য র‌্যালী, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া শেষে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার বিবি করিমুন্নেছা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেশকাতুল ইসলাম, ফায়ার সার্ভিস ষ্টেশনের চার্জ ইনচার্জ আতিকুর রহমান আতিক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮৯ সাল থেকে প্রতি বছর ১৩ অক্টোবর সারা বিশ্বে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ পালিত হয়ে আসছে। দুর্যোগের ঝুঁকি কমাতে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্যই এ উদ্যোগ। ভৌগোলিক অবস্থানগত কারণে জলবায়ু পরিবর্তন জনিত দুর্যোগে সবচেয়ে ঝুঁকিতে বাংলাদেশ।এছাড়াও দিবসটি উপলক্ষে ফায়ার সার্ভিসের কর্মীদের মহড়া প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। অগ্নি কান্ডের ঘটনায় বিচলিত না হয়ে কিভাবে আগুন নেভানো যায় সে বিষয়ে প্রতেক্ষ ও অগ্নি নিবারক মহড়া প্রদর্শন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এসময় স্কুল কলেজের শিক্ষার্থীরাও মহড়ায় অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানটির সার্বিক বাস্তবায়নে বিশেষ ভূমিকা রাখেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা সাইদুর রহমান।

 

একুশে সংবাদ/এনএস
 

Link copied!