AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ট্রেনের ধাক্কা খাওয়া সেই হাতির মৃত্যু


ট্রেনের ধাক্কা খাওয়া সেই হাতির মৃত্যু

গত রবিবার রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্টগ্রাম কক্সবাজার স্পেশাল ট্রেনের ধাক্কায় গুরুতরভাবে আহত ১০ বছর বয়সীদের অপ্রাপ্তবয়স্ক মা হাতিটি আজ বিকাল ৫ দিকে ডুলাহাজরা বঙ্গবন্ধু সাফারি পার্কের বন্যপ্রাণী হাসপাতালে অকালে মারা গেছে।


চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য এলাকায় দলবেঁধে বিকালের বনে বিচরণ করছিল। সেখান থেকে দলছুট হয়ে হাতিটি দোহাজারী কক্সবাজার রেললাইনের চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য এলাকায় ওভার পাস এলাকার কাছাকাছি এলাকায় রেললাইনের উপর দিয়ে পার হতে চেয়েছিলো। এক একপর্যায়ে কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্টগ্রাম কক্সবাজার স্পেশাল ট্রেনটি হাতিটিকে সজোরে ধাক্কা দেয়।ধাক্কা খেয়ে হাতিটি পাশ্ববর্তী খাদে পড়ে তার ডান পা ভেঙ্গে যায় এবং প্রচুর রক্ত ক্ষরণ হয়। এ সময় পাশ্ববর্তী বন্যপ্রাণী অভয়ারণ্য এলাকায় অফিস থেকে রেজ কর্মকর্তা সহ লোকজন গিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন ডুলাহাজরা বঙ্গবন্ধু সাফারি পার্কের চিকিৎসক দিয়েন।

পরে হাতিটিকে ডুলাহাজরা সাফারি পার্ক বন্যপ্রাণী হাসপাতালের একটি  শেডে নিয়ে যান। আজ মঙ্গলবার বিকাল ৫ টার দিকে চিকিৎসা সেবা প্রদান কালে অবশেষে মারা যায়।

বিষয়টি নিশ্চিত করেন ডুলাহাজরা বঙ্গবন্ধু সাফারি পার্কের তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) মোঃ মাজহারুল  ইসলাম । 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!