AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১০ বছর পর কোটচাঁদপুরে স্কুল শিক্ষক হত্যা মামলার রায় ঘোষনা


Ekushey Sangbad
সুব্রত কুমার, কোটচাঁদপুর, ঝিনাইদহ
০৫:৩১ পিএম, ১৬ অক্টোবর, ২০২৪
১০ বছর পর কোটচাঁদপুরে স্কুল শিক্ষক হত্যা মামলার রায় ঘোষনা

দীর্ঘ ১০ বছর পর  মঙ্গলবার ঝিনাইদহের কোটচাঁদপুরের শিক্ষক জনাব আলী হত্যা মামলার রায় দিয়েছেন আদালত। রায়ে ১৪ জনের মধ্যে ২ জন আসামির  যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ঝিনাইদহ অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মাদ জাকারিয়া। তবে রায়ে সংক্ষুব্ধ বাদী পক্ষ। মামলাটি উচ্চ আদালতে  আফিল করবেন বলে জানিয়েছেন উকিল উকিল নেকবর হোসেন।

মামলা সূত্রে জানা যায়, গেল ২০১৪ সালের ২৮ ডিসেম্বর কোটচাঁদপুর উপজেলার শেরখালী বাজারের একটি চায়ের দোকানে আনুমানিক সন্ধ্যা  সাতটা ১৫ মিনিটের সময় বসে ছিলেন, স্কুল শিক্ষক জনাব আলী। এ সময় দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে নিহত হন তিনি। তিনি ছিলেন কোটচাঁদপুরের বহরমপুর প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও আওয়ামী লীগ সমর্থক।

এ সময় বাজারের মানুষের ধাওয়ায় দুর্বৃত্তরা বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যান। রেখে যান বাজাজ প্লাটিনাম নামের একটি মোটরসাইকেল। যার নাম্বার ছিল  যশোর হ-১৩-৪৬৯০।

ওউ ঘটনায় নিহতের বড় ছেলে সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আব্দুল হান্নান বাদী হয়ে কোটচাঁদপুর মডেল থানায় ১৪ জনের নামে একটি মামলা দায়ের করেন। 

মামলা নম্বর এসসি-৭৩৯/১৮। ওই মামলা দীর্ঘ তদন্তের পর কোটচাঁদপুর থানার উপপরিদর্শক  (এসআই) আশিক ও আনিসুর রহমান ১৪ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর বেশ কয়েকবার মামলার রায়ের দিন পরিবর্তন হয়। অবশেষে মঙ্গলবার (১৫-১০-২৪) তারিখে এ মামলার রায় ঘোষণা করা হয়েছে। এ রায় দেন ঝিনাইদহ অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মাদ জাকারিয়া। রায়ে মামলায় ১৪ আসামীর মধ্যে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। বাকি ১২ জন আসামীর অভিযোগ প্রমাণিত না হওয়ায় বে-কসুর খালাস প্রদান করেছেন। 

যার মধ্যে রয়েছেন উপজেলার গুড়পাড়ার মৃত জুবান মন্ডলের ছেলে মনির উদ্দীন ও কুশনা গ্রামের আব্দুল সাত্তারের ছেলে তরিকুল ইসলাম। ওই মামলার বাকী আসামিরা হলেন,তালসারের চরমপন্থী নেতা নবী ছদ্দিন (নবী), আওয়ামীলীগ নেতা ও সাবেক জেলা পরিষদ সদস্য কে এম হেলারিং,কুশনার বিশিষ্ট ব্যবসায়ি আবু কালাম,আব্দুল বাক্কা,লাবলু হোসেন,তরিকুল ইসলাম,প্রভাষক রবিউল ইসলাম,সাঈদ হোসেন,শেরখালীর আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম, এলাঙ্গীর আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির লতা,আলম হোসেন, চরমপন্থী মাইদুল ইসলাম (রানা) ও মনিরুদ্দিন,বহরমপুরের লুৎফর রহমান (লুতু)। এরমধ্যে মারা গেছেন চরমপন্থী নেতা মাইদুল ইসলাম (রানা)। পলাতক রয়েছেন আরেক চরমপন্থী নেতা মনিরুদ্দিন। 

তবে এ রায়ে সংক্ষুব্ধ বাদী সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান। তিনি বলেন,এ রায়ে আমি সন্তুষ্ট হতে পারেনি। এ দিকে বাদী মামলাটি আফিল করে উচচ আদালতে যাবেন বলে নিশ্চিত করেছেন  উকিল নেকবর হোসেন।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!