AB Bank
ঢাকা বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সতর্ক থাকতে হবে আওয়ামীলীগ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে: ভিপি নুরুল হক নুর


Ekushey Sangbad
টি আই সানি, শ্রীপুর, গাজীপুর
০৫:৩৭ পিএম, ১৬ অক্টোবর, ২০২৪
সতর্ক থাকতে হবে আওয়ামীলীগ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে: ভিপি নুরুল হক নুর

গণঅধিকার পরিষদের সভাপতি ভিপি নুরুল হক নুর বলেছেন, সতর্ক থাকতে হবে আওয়ামী লীগের মতো ফ্যাসিবাদ যেন আর কোন সময় মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। আমাদের জীবন থাকতে এদেশে আওয়ামীলীগকে কোন ঠাঁই দেওয়া হবে না। লড়াই করে যখন অস্ত্রধারী সন্ত্রাসী আওয়ামী শাসনকে পরাজিত করতে পেরেছি, আগামীতেও আওয়ামী শাসনকে প্রতিরোধ করতে হবে। আওয়ামীলীগকে পুন:প্রতিষ্ঠার জন্য ভারতসহ বেশ কিছু বিদেশীরা উঠে পড়ে লেগেছে। সাবের হোসেন চৌধুরীকে মুক্ত করার পিছনে এরকম একটি তৎপরতা আছে।

সোমবার (১৬ই অক্টোবর) দুপুরে গাজীপুর জেলা গণঅধিকার পরিষদের আয়োজনে শ্রীপুর পৌরসভার মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ভিপি নূর বলেন, আজকে জনগণ কষ্ট পাচ্ছে, দুঃখ পাচ্ছে, দ্রব্যমূলের উর্ধ্বগতি। উত্তরাঞ্চলে বেশ কিছু এলাকায় বন্যা হয়েছে। তাদের ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে, উৎপাদন কমে গেছে। সে কারণে সবকিছুর দামই বেড়েই চলছে। সরকারকে মনে রাখতে হবে এ সরকার কোন রাজনৈতিক সরকার নয়। তাই জনগণ যেন কষ্ট না পায়, সেই অগ্রাধিকার তাদেরকে আগে দিতে হবে। তাই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র চাল, ডাল, আলু, তেল এগুলোর উপর ভর্তুকি অব্যাহত রাখতে হবে। দুই বছর লাগবে নির্বাচন হতে। আমরা নির্বাচনের পক্ষে না। আগে সংস্কার হবে পরে নির্বাচন হবে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকারকে হঠাতে সাধারণ মানুষ ছাত্র জনতা স্বতঃস্ফুর্তভাবে রাজপথে যে প্রতিরোধ গড়েছিল সেই প্রতিরোধই আমাদেরকে মুক্তি এনে দিয়েছে। সেই প্রতিরোধ আন্দোলন সংগঠিত করতে রাজনৈতিক নেতাকর্মীরা আন্দোলনে নেতৃত্বে দিয়েছে। সাধারণ ছাত্র জনতার শহীদ ছাড়া আন্দোলন সফল হতো না। আপনারা দেখেছেন গত ১৫ বছরে শেখ হাসিনা আইয়ামে জাহেলিয়াত কায়েম করে রেখেছে। যেখানে মানুষের কথা বলার অধিকার, ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করার ছিল না। সন্ত্রাস, দুর্নীতি, চাঁদাবাজি, লুটপাট রাজনীতিতে একটি দুর্বৃত্তায়ন করে রেখেছিল। আমরা এটা থেকে পরিত্রান পেয়েছি।

অন্তর্র্বতীকালীন সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আপনাদের সহযোগিতা করতে চাই। শুধু একটি নির্বাচনের জন্য জনগণ আপনাদেরকে ক্ষমতায় বসায় নাই। জন প্রত্যাশা পূরণ করে এই ফ্যাসিস্ট রাষ্ট্রকে একটা জনবান্ধব রাষ্ট্র কাঠামোতে দাঁড় করাবেন। রাষ্ট্র সংস্কারের মাধ্যমে নির্বাচনের মধ্য দিয়ে জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তর করে দিবেন। তার পূর্ববর্তী সময় পর্যন্ত আমরা আপনাদের সমর্থন করতে চাই, সহযোগিতা করতে চাই। কিন্তু, আপনাদের  মতি গতি ভালো দেখতেছি না।

গণঅধিকার পরিষদের গাজীপুর শাখার আহবায়ক পাঠান আজহারের সভাপতিত্বে এবং শ্রীপুর উপজেলা গণঅধিকার পরিষদের সিনিয়র সহ-সভাপতি মনির মোল্লার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান। পথসভায় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান খান, দপ্তর সম্পাদক শাকিল উজ জামান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমানসহ দলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

একুশে সংবাদ/ এস কে

Link copied!