AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেন্দুয়ায় আশা শিক্ষা কর্মসূচীর (পাইলটিং প্রকল্প) অভিভাবক মতবিনিয় সভা অনুষ্ঠিত


Ekushey Sangbad
আশরাফ গোলাপ, কেন্দুয়া, নেত্রকোনা
০৭:২৭ পিএম, ১৬ অক্টোবর, ২০২৪
কেন্দুয়ায় আশা শিক্ষা কর্মসূচীর (পাইলটিং প্রকল্প) অভিভাবক মতবিনিয় সভা অনুষ্ঠিত

আজ বুধবার ১৬ অক্টোবর কেন্দুয়ার সান্দিকোনা স্কুল এন্ড কলেজে আশা শিক্ষা কর্মসূচীর (পাইলটিং প্রকল্প) অভিভাবক মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি আয়োজন করে আশা, রোয়াইলবাড়ী শাখা। সপ্তম শ্রেণির শিক্ষার্থী সুরভী আক্তার ও অষ্ঠম শ্রেণির তাবাচ্ছুম রহমান ছোয়াঁর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করে কলেজের অধ্যক্ষ ও কর্মসূচীর মনিটরের দায়িত্বে থাকা অধ্যক্ষ আলহাজ্ব বাবুল আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসাবে  উপস্থিত ছিলেন সিনিয়র ডিভিশনাল এডুকেশন অফিসার জনাব মোহাম্মদ আলমগীর।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আনোয়ার উদ্দীন হিরন স্বাগত বক্তব্যে বলেন ফেব্রুয়ারী মাসে শিক্ষার্থীদের সার্বিক  মান উন্নয়নের কমিটমেন্ট নিয়ে এই শিক্ষা কর্মসূচী শুরু করে স্বনাধন্য এনজিও আশা। এটি পাইলটিং প্রকল্প ও নেত্রকোনা জেলায় একটি। প্রকল্পের অধীনে তিনজন শিক্ষক প্রতিষ্ঠানের সময়ের  বাইরে ষষ্ঠ-অষ্টম শ্রেণিতে  পিছিয়েপড়া ত্রিশজন শিক্ষার্থীকে পাঠদান করেন, রোয়াইলবাড়ী শাখা ও জেলা শিক্ষা অফিস এই পাঠদান পর্যবেক্ষণ করেন। সহকারী প্রধান শিক্ষক শিক্ষার্থীর আচরণগত ও পড়াশুনার উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে বলেও অবগত  করেন। তিনি সকল উন্নয়নের কৃতিত্ব কর্মরত ৩৮জন শিক্ষক-কর্মচারীর বলেও উল্লেখ করেন। 

অনুষ্ঠানে শিক্ষার্থীরা আশা এনজিও, সকালের ক্লাস ও নিজ প্রতিষ্ঠান নিয়ে নিজের লেখা কিছু কবিতা আবৃত্তি করে। অভিভাবকবৃন্দ তাদের বক্তব্যে আগামী বছরেও এই শিক্ষা কর্মসূচী রাখার অনুরোধ জানান এবং এই আদলে স্কুলের  মূল ক্লাসগুলোর করার দাবী জানান ৮ম শ্রেণি এক শিক্ষার্থীর অভিভাবক। 

প্রধান অতিথি তার বক্তব্যে স্কুল ও শিক্ষার্থীদের ভূয়শী প্রশংসা করেন। বিশ্বসাহিত্য কেন্দ্রের অনেকগুলো বই পড়েছে শুনে খুশী হন এবং বলেন বিশ্বের সকল জ্ঞানী মানুষের প্রধান গুণ বেশি বেশি  বইপড়া যার চর্চা এখানে হচ্ছে। সকল শিক্ষকের প্রতি তিনি সন্তোষ প্রকাশ করেন।

অভিভাবক মতবিনিময় সভায় সেরা শিক্ষার্থী, সেরা পাঠক, সেরা উদীয়মান, সেরা ভাল কাজ, সর্বোচ্চ উপস্থিতি, সেরা হাতের লেখা, সেরা বিনয়ী, সেরা সৃজনশীল ইত্যাদি ক্যাটাগীতে ৩২জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। পুরস্কারের মধ্যে ছিল স্কুল ব্যাগ, নাম ও বিদ্যালয়ের ছবি সংবলিত পানির পট, মেডেল, ক্রেস্ট ও খাতা কলম। উল্লেখ্য, পুরস্কারগুলো উপস্থিত পিতা-মাতা তাদের সন্তানের হাতে তুলে দেন। সন্তান ও পিতা-মাতার এই আবেগঘন দৃশ্য দেখে উপস্থিত সকলেই সন্তোষ প্রকাশ করেন, এই প্রথাকে  অভিনন্দন জানান।  

সভাপতি অধ্যক্ষ বাবুল আহম্মেদ  তার বক্তব্যে বলেন সকল সীমাবদ্ধতা কাটিয়ে শিক্ষার্থীর জন্য ভাল কিছু করতে পারা অনেক আনন্দের। তিনি আশার শিক্ষা টিমকে ধন্যবাদ জানান, শিক্ষকবৃন্দরে প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গভর্ণিং বডির সদস্য নজরুল ইসলাম, সিনিয়র শিক্ষক জহিরুল ইসলাম খন্দকার বাচ্চু, জেলা শিক্ষা অফিসার জনাব আশিকুল্লাহ, ম্যানেজার বাধন রাও, নাসিমুল ইসলাম, কামরুল ইসলাম, সহকারী ম্যানেজার মুখলেছুর রহামন ও অভিভাবক। অনুষ্ঠান শেষে বিশেষ অবদান রাখার জন্য শিক্ষা কর্মসূচীর সাথে যুক্ত থাকা মনিটর, শিক্ষক ও কর্মচারীকে  সম্মাননা স্মারক প্রদান করে আশার কর্তৃপক্ষ। এসময়ে ১৩৭জন অভিভাবক, শিক্ষকবৃন্দ, সুধীজন ও শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!