AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

"খুলনায় ডিমের বাজারে সরকারের নির্ধারিত দাম না মানায় ভোগান্তিতে ক্রেতা"


খুলনার বাজারে সরকারের নির্ধারিত দাম অনুসারে ডিম বিক্রি হচ্ছে না। ক্রেতারা অভিযোগ করছেন, সিন্ডিকেটের কারণে ব্যবসায়ীরা আগের দামে ডিম বিক্রি করছেন। বর্তমানে খুচরায় প্রতিটি ডিম বিক্রি হচ্ছে ১৩ টাকায়, যা সরকার নির্ধারিত ১১ টাকা ৮৭ পয়সার চেয়ে ১ টাকা ১৩ পয়সা বেশি।

ফকিরহাট উপজেলার খাজুরা গ্রামের ডিম ব্যবসায়ী মাসুদ পারভেজ জানান, খামারিদের জন্য ডিম উৎপাদন খরচ সরকারি দরের চেয়ে বেশি। পরিবহণ ও শ্রম খরচও অন্তর্ভুক্ত থাকায় বিক্রির দাম বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, “অনেক মালিক ফার্ম বন্ধ করে alternative ব্যবসার দিকে যাচ্ছেন।”

বটিয়াঘাটার ফার্ম মালিক নিমাই চন্দ্র জানান, বড় কোম্পানিগুলোকে সরকার নানা সুযোগ দিলেও তাদের ক্ষেত্রে এটি কার্যকর নয়। কোম্পানির সিন্ডিকেটের কারণে ডিম উৎপাদন খরচ বাড়ছে, ফলে সরকারের নির্ধারিত দাম মানা সম্ভব নয়। তিনি সতর্ক করে বলেন, “এই পরিস্থিতিতে অনেক খামারি ফার্ম বন্ধ করে দিতে বাধ্য হচ্ছেন।”

দোলখোলা ইসলামপুর মোড়ের ব্যবসায়ী বাসুদেব অভিযোগ করেন, পাইকারী বাজারে ডিম বেশি দামে কিনতে হচ্ছে। তিনি বলেন, “সরকারি দরে বিক্রি করলে আমাদের লাভ হবে না।”

ময়লাপোতা সন্ধ্যা বাজারে ব্যবসায়ী সৈয়দ নজরুল জানান, মাংসের পর ডিম হচ্ছে প্রধান আমিষ, তবে গত কয়েক মাস ধরে ডিমের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। নিত্যপণ্যের দাম বাড়তে থাকায় জীবন ধারণ কঠিন হয়ে পড়েছে।

অতুনু কর মন্তব্য করেন, “সরকার ব্যবসায়ীদের হাতে জিম্মি হয়ে পড়েছে। সরকার দাম নির্ধারণ করলেও ব্যবসায়ীরা তা মানছে না।”

এভাবে খুলনার ডিমের বাজারের সংকট ক্রমেই গভীর হচ্ছে, সরকারের কার্যকর পদক্ষেপ জরুরি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!