AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ জলসীমায় মাছ ধরার অপরাধে ৩ ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বাগেরহাট
০৮:১৩ পিএম, ১৮ অক্টোবর, ২০২৪
বাংলাদেশ জলসীমায় মাছ ধরার অপরাধে ৩ ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অপরাধে ৩টি ফিশিং ট্রলারসহ ৪৮ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) সকালে ট্রলার ও আটক জেলেদের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মোংলা বন্দরের অদূরে ফেয়ারওয়ে সংলগ্ন গভীর সাগর থেকে এ ট্রলার ও জেলেদের আটক করে নৌবাহিনীর টহল দল। এ দিন রাতেই ট্রলারে থাকা ২হাজার ৭শ কেজি ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ নিলামে বিক্রি করা হয়।

নৌবাহিনীর বরাত দিয়ে পুলিশ জানায়, আটক ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকার করছিল।  সমুদ্রসীমায় টহলরত নৌবাহিনীর সদস্যরা ৩টি ট্রলারসহ ৪৮ভারতীয় জেলেকে আটক করে। বৃহস্পতিবার রাতে আটক ট্রলার ও জেলেদেরকে মোংলার নৌবাহিনীর দপ্তরে আনা হয়। এরপর ট্রলারে থাকা ২হাজার ৭শ কেজি ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ রাতেই নিলাম ৩লাখ ২৫হাজার টাকায় বিক্রি করা হয়। পরবর্তীতে শুক্রবার সকালে আটক ট্রলার ও জেলেদেরকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়।

মোংলা থানা রভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনিসুর রহমান বলেন, আটক জেলেদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।

ইলিশের প্রজনন রক্ষায় নদীতে ডিম ছাড়ার সুযোগ করে দিতে ১২ অক্টোবর রাত ১২টা থেকে ২২ দিনের জন্য বঙ্গোপসাগরের বাংলাদেশী জলসীমা, পশুর নদী, বলেশ্বর নদীসহ সুন্দরবনের অভ্যন্তরে বড় নদী খালে মাছধরার নিষেধাজ্ঞা চলছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!