AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বদলী হলেন দূর্নীতির অভিযোগ উঠা আলীকদমের আলোচিত ওসি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বান্দরবান
০৫:০২ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
বদলী হলেন দূর্নীতির অভিযোগ উঠা আলীকদমের আলোচিত ওসি

বান্দরবানের আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার তবিদুর রহমানকে বদলী করা হয়েছে।অসংখ্য নিরীহ মানুষকে থানায় ধরে নিয়ে নির্যাতন ও মামলার ভয় দেখিয়ে  টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ওসির বিরুদ্ধে গত ১৬ অক্টোবর ‘আলীকদমের জনসাধারণ’ ও ‘আলীকদম সচেতন ছাত্র জনতা’ নামে পৃথক দু’টি ব্যানারে প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের পরদিন ১৭ অক্টোবর তার এ বদলীর আদেশ দেওয়া হয়। 

পুলিশ হেডকোয়াটার্স এর পার্সোনেল ম্যানেজমেন্ট-২ শাখা’র প্রজ্ঞাপন (স্মারক নং- ১০১৫ তারিখ: ১৭/১০/২০২৪) এ বলা হয়, ‘জনস্বার্থে’ এ বদলী করা হয়। ওসি খন্দকার তবিদুর রহমানকে বান্দরবান জেলা থেকে স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ঢাকায় বদলী করা হয়। 

‘আগামী ২১ অক্টোবরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করবেন। অন্যথায় ২২ অক্টোবর হতে তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন মর্মে গণ্য হবেন।’ 

গত একবছর আগে খন্দকার তবিদুর রহমান আলীকদম থানার ওসি হিসেবে যোগদান করেন। যোগদানের কিছুদিন পর থেকে এএসআই জামান ও এসআই মানুনসহ কয়েকজন অফিসারকে দিয়ে থানায় তৈরি করেন নিজস্ব সিন্ডিকেট। তাদের মাধ্যমে থানায় লোকজন ধরে নিয়ে মামলার ভয় দেখিয়ে টাকা আদায়,মারধরসহ নানা অভিযোগ উঠে তার বিরুদ্ধে। ওসির বিরুদ্ধে  নানান অজুহাতে নিরীহ মানুষকে থানায় আটক রেখে শারীরিক নির্যাতন করার পাশাপাশি  মামলার ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগ এখন অহরহ পাওয়া যাচ্ছে ।

মানববন্ধনের পর পর অসংখ্য মানুষ তাদের সাথে ওসির করা অন্যায়ের বিচার দাবী করেছেন। মানববন্ধনের আগে পুলিশ প্রধানসহ পুলিশের বিভিন্ন শাখায় ওসি খন্দকার  তবিদুর রহমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

৫ আগস্টের আগে শেখ হাসিনার আত্মীয় দাবির পাশাপাশি তার আচরণে  কট্টর আওয়ামীপন্থী  পুলিশ কর্মকর্তা হিসেবে দেখা গেলেও সাম্প্রতিক সময়ে জাতীয়তাবাদী ছুরত ধরেছেন বলে জানান স্থানীয়রা।


একুশে সংবাদ/ এস কে

Link copied!