AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিবচরে দেশ সংগঠনের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


Ekushey Sangbad
এস.এম. দেলোয়ার হোসাইন, মাদারীপুর
০৭:০৫ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
শিবচরে দেশ সংগঠনের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নানা আয়োজনের মধ্যদিয়ে মাদারীপুরে শিবচর উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন ডেভেলপমেন্ট এফর্টস ফর সোসাইটি এন্ড হিউম্যানিটি (দেশ) এর ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) সকাল ১০ টায়  উপজেলার দেশ সংগঠনের সভাকক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দেশ সংগঠনের সিনিয়র সদস্য রাশেদুল হাসান রায়হানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, বিজয় টিভি মাদারীপুর জেলা প্রতিনিধি সাংবাদিক মো. আবুল খায়ের খান, দেশ সংগঠন উপদেষ্টা মো. ফজলুল হক, সভাপতি ওয়াহীদুজ্জামান।

এছাড়া উপস্থিত ছিলেন, শাকিল আহমেদ, ডা. মো. শাওন মিয়া, আলী ইসলাম, সানাউল্লাহ, উজ্জল শিকদার, জুবায়ের রহমান সজিব, ফাতেমা আক্তার, রাসেল মিয়া, এনামুল হক, মো. বদিউজ্জামান, এস.এম. দেলোয়ার হোসাইন, রুহুল আমিন, মো. শাহিন মিয়, ইমন, মেহেদী হাসানসহ অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী। 

উল্লেখ্য, প্রতিষ্ঠাকাল ২০০৯ সাল থেকে সংগঠনটি বিভিন্ন কার্যক্রম করে আসছে। জাতীয় দিবসে বিনামূল্যে চিকিৎসা সেবাক্যাম্প সহ বিভিন্ন সামাজিক স্বাস্থ্য ও নিরাপত্তা কর্মসূচী, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, বেকার যুব ও যুব মহিলাদের আত্মকর্মসংস্থানে উদ্ভদ্ধ করন, নিরাপদ সড়ক কার্যক্রম (নিসকা), বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্কুল হেল্থ এডুকেশন প্রোগ্রাম (SHEP), প্রজনন স্বাস্থ্য শিক্ষা ও সচেতনতা কার্যক্রম (RHEP), কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন সচেতনতা কার্যক্রম, নৈতিক শিক্ষা কার্যক্রম, গ্রামীন নারী ও কিশোরীদের মাসিক ব্যবস্থাপনা ও প্রশিক্ষণ কর্মসূচি, প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের হেল্থ চেকআপ, বাল্য বিবাহ ও যৌতুকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা, করোনা ভাইরাস (কোভিড-১৯) সচেতনতা কার্যক্রম,  স্তুন ও জরায়ূমূখ ক্যান্সার সচেতনতা প্রতিরোধ কর্মসূচি, সেলুন ভিত্তিক হেপাটাইটিস বি সচেতন কার্যক্রম, মাদক বিরোধী সচেতনতা কার্যক্রম, ফরমালিন ও খাদ্যে ভেজাল সচেতনতা কার্যক্রম, প্রতিন্ধবী ও অটিজম শিশুদের সেবা ও সচেতনতা কার্যক্রমসহ বিভিন্ন কর্মসূচি করে সংগঠনটি ব্যাপক প্রশংসিত হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!