AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালপুরে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থী ও এলাকাবাসির মানববন্ধন


Ekushey Sangbad
এস ইসলাম, লালপুর, নাটোর
০৪:১৮ পিএম, ২১ অক্টোবর, ২০২৪
লালপুরে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থী ও এলাকাবাসির মানববন্ধন

নাটোরের লালপুরে দুর্নীতি আর নিয়োগ বানিজ্যের সুবিধা নিতে অবৈধ ভাবে স্কুল পরিচালনা কমিটি তৈরি করে নিয়োগ বানিজ্য ও অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

সোমবার (২১অক্টোবর ) সকালে ১১টায়  উপজেলার উধনপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীরা মানব বন্ধন করেছেন। এঘটনায় প্রধান উপদেষ্টা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা।

অভিযোগ সুত্রে জানা যায়, উধনপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন ২০০৫ সালে নিয়োগ প্রাপ্তির পর থেকে স্কুল ম্যানেজিং কমিটি তার পছন্দের মানুষদের নিয়ে গঠণ করে অত্র প্রতিষ্ঠানে বিভিন্ন শিক্ষক ও কর্মচারী নিয়োগ দিয়ে প্রায় ৪৬ লক্ষ ৭০ হাজার টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। এতেও তিনি ক্ষান্ত হয়নি। সে ছাত্রছাত্রীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করার অভিপ্রায়ে ছাত্রছাত্রীদের উপবৃত্তি প্রাপ্তির বিকাশ একাউন্টের পিন নাম্বার নিজের দখলে রেখে নিজেই তার ইচ্ছা মত টাকা ভাগবাটোয়ারা করে দেন, যা ছাত্রছাত্রীরা জানেই না তার উপবৃত্তির বিকাশ পিন নাম্বার কত। প্রধান শিক্ষক এমন দুর্নীতি করে নিজ গ্রাম রাজশাহীর বাঘা উপজেলার তুলসীপুর গ্রামে বানিয়েছেন ডুপ্লেক্স বিলাশ বহুল বাড়ি। চলেন আরাম আয়েশি বিলাসিতা এক জীবনে। খোঁজ নিয়ে জানা গেছে রাজনৈতিক নেতা হওয়ার সুবাদে বিগত  সরকারের আমলে পার্শ্ববর্তী বাঘা চারঘাট আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলমের ঘনিষ্ঠজন হওয়ায় কাউকে তোয়াক্কা না করে ইচ্ছা স্বাধীন ভাবে চলতেন তিনি। এমনকি স্কুল শিক্ষকদের টিউশনের ফিও কাউকে দিতেন না। সব সময় শিক্ষক ও কর্মচারীদের রাখতেন চাপের মুখে যখন যা খুশি লিখে সই করে নেন রেজুলেশন বহি ও হিসাব খাতায়। প্রতিষ্ঠান প্রতিষ্ঠা হওয়ার পর থেকে আজও এক শিক্ষকের বেতন হয়নি বলে জানা যায়। এক শিক্ষক ও কর্মচারীকে বেতন করে দেওয়ার কথা বলে অগ্রিম ঘুষ বানিজ্য করার অভিপ্রায়ে ব্যাংকের ব্লাংক চেক স্বাক্ষর করে রেখে তাদের জিম্মি করে খুশিমত হয়রানি করে আসছেন প্রধান শিক্ষক।

এঘটনায় উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর আরও একটি পৃথক অভিযোগ করেছেন ভুক্তভোগী। এ বিষয়ে এলাকায় ব্যাপক বিতর্ক ও চাঞ্চলের সৃষ্টি হয়েছে। মানববন্ধনের সময় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের নবম শ্রেণির শিক্ষার্থী মো: আলফাজ সরকার, মাহাফুজা খাতুন, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সদস্য রফিকুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য হায়দার আলী প্রমূখ।

এবিষয়ে লালপুর উধনপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বেলাল হোসেন বলেন, তার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট। 

 

একুশে সংবাদ/এনএস

Link copied!