AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত


Ekushey Sangbad
ফাহাদ হোসেন, মোরেলগঞ্জ, বাগেরহাট
০৫:৪২ পিএম, ২১ অক্টোবর, ২০২৪
মোরেলগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

বাগেরহাটের মোরেলগঞ্জে সারাদেশের ন্যায় হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলতে ও জনসচেতনতা বৃদ্ধিতে পালিত হলো বিশ্ব হাত ধোয়া দিবস-২০২৪। এবারের প্রতিপাদ্য "স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ"

মঙ্গলবার (২১ অক্টোবর) সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে মোরেলগঞ্জ  উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আয়োজনে হাত ধোয়া প্রদর্শনী, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।র‍্যালিতে নেতৃত্ব দেন মোরেলগঞ্জ  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল ইসলাম  পরে উপজেলা পরিষদ সভাকক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল ইসলামের সভাপতিত্বে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী, ইন্জিনিয়ার মনিরুল ইসলাম এর সঞ্চালনায় সভায় অংশ নেয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শর্মী রায়, উপজেলা প্রাথমিক  শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইন্জিনিয়ার আবদুল্লাহ আল জাবির সহ স্হানীয় এনজিও প্রতিনিধি, সুধিজন, শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ, প্রমুখ।

উল্লেখ্য, সুস্বাস্থ্য ও উন্নয়নের লক্ষ্যে জনসাধারনের মধ্যে সাবান দিয়ে হাত ধোয়ার গুরুত্ব তুলে ধরা ও প্রচারের উদ্দেশ্যে সারা বিশ্বে একযোগে বিশ্ব হাত ধোয়া দিবস পালন করা হয়। ২০০৮ সাল থেকে প্রতি বছর ১৫ অক্টোবর দিবসটি পালিত হয়ে আসছে। মোরেলগঞ্জেও সরকারি নির্দেশনা মনে যথাযথভাবে দিবসটি পালন করেছেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর।

 

একুশে সংবাদ/বিএইচ 

Link copied!