AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায়

চিকিৎসাধীন অবস্থায় পল্লী বিদ্যুতের আরও এক লাইনম্যানের মৃত্যু


চিকিৎসাধীন অবস্থায় পল্লী বিদ্যুতের আরও এক লাইনম্যানের মৃত্যু

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পল্লী বিদ্যুতের খুটিতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হওয়া মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সিন্দুরখান সাব-জোনাল অফিসের লাইনম্যান গ্রেড-১ মোঃ মোস্তাফিজুর রহমান (২৯) মারা গেছেন।

বিদ্যুৎস্পৃষ্টের ঘটনার ৯দিন পর মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মোস্তাফিজের দুইটি শিশু সন্তান (১ ছেলে-১ মেয়ে) রয়েছে।

নিহত মোস্তাফিজুর রহমানের বাড়ি নেত্রকোনা জেলা সদরের বাগড়া গ্রামে। তার পিতার নাম মোঃ আব্দুল কাদির ও মাতার নাম রেজিয়া খাতুন।

এর আগে গত ১২ অক্টোবর উপজেলার সিন্দুরখান ইউনিয়নের বেলতলী এলাকায় খুঁটিতে ক্রস আর্ম পরিবর্তন করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে মারা যান মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) সিন্দুরখান সাব-জোনাল অফিসের লাইন্যামন গ্রেড-২ রেজুয়ানুল হক (২২)।

নিহত রেজুয়ান সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের দশঘর গ্রামের মো. তাজুল ইসলামের ছেলে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, পবিস সিন্দুরখান সাব-জোনাল অফিসে কর্মরত রেজুয়ানুল হক ও মোস্তাফিজুর রহমান গত ১২ অক্টোবর শনিবার দুপুর দেড়টার দিকে সিন্দুরখান ইউনিয়নের বেলতলী এলাকায় তিন ফেজ সেকশন কেটে ক্রস আর্ম পাল্টাতে গিয়েছিলেন। অসাবধানতাবশত তিন ফেজের এক ফেজ জাম্পার করা ছিল। এ অবস্থায় বিদ্যুতায়িত হয়ে রেজুয়ানুল হক ও মোস্তাফিজুর রহমানের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। স্থানীয় লোকজন ও পবিস সিন্দুরখান সাব-জোনাল অফিসের লোকজন তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক রেজুয়ানুল হককে মৃত ঘোষণা করেন। মোস্তাফিজের অবস্থা আশঙ্কাজনক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়। পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে তাৎক্ষণিক এম্বুলেন্সযোগে তাকে ঢাকার বার্ন ইউনিটে নেওয়া হয়।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এ.বি.এম মিজানুর রহমান বলেন, মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতির সিন্দুরখান সাব-জোনাল অফিসে কর্মরত লাইনম্যান মোস্তাফিজুর রহমানের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সমিতির তত্ত্বাবধানে গত ১২ তারিখে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করি। তার চিকিৎসায় কোনো ত্রুটি করিনি। 
বিদ্যুৎস্পৃষ্টের ঘটনার ৯দিন পর মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় ঢাকায়  চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

এদিকে এ ঘটনায় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর থেকে তদন্ত কমিটি গঠন করে সিন্দুরখান সাব-জোনাল অফিসের এজিএম আশরাফ হায়দার সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে পবিস সূত্রে জানা গেছে। চূড়ান্ত তদন্তের রিপোর্ট পেয়ে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এ.বি.এম মিজানুর রহমান।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!