AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত


ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

‘ছাত্র জনতার অঙ্গীকার নিরাপদ সড়ক হোক সবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান মোল্লার সভাপতিত্বে ও বিআরটি’র সহকারী রাজস্ব কর্মকর্তা ‌মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার ‌মোহাম্মদ সালাহউদ্দিন, বিআরটি’র সহকারি পরিচালক মো. ইমরান খান, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী ‌খালেদ সাইফুল্লাহ, সরকারী রাজেন্দ্র কলেজের ‌সহযোগী অধ্যাপক রিজভী জামান, হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রহমান, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল প্রমুখ।

সভায় বক্তারা ‌সড়ক দুর্ঘটনার বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ট্রাফিক আইন না মানা, ওভারটেকিং করা ‌ও চালকদের অসচেতনতা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ। এক্ষেত্রে সড়ক দুর্ঘটনার জন্য চালকদের ‌আরও বেশি সচেতন হতে হবে।

বক্তারা আরও বলেন, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারটি একমাত্র উপলব্ধি করতে পারে ‌তাদের ‌অসহায়ত্ব। তাই চালকদের আরও সচেতন হতে হবে। চালকদের ডোপ টেস্ট করার পাশাপাশি মহাসড়কের থ্রি হুইলার নিষিদ্ধ ও মোটরসাইকেল নিয়ন্ত্রণ করতে হবে। এগুলো সড়ক দুর্ঘটনার জন্য অন্যতম কারণ। পাশাপাশি সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সর্বস্তরের জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন উদ্যোগ নিতে হবে।‌

এ সময় বিআরটিএ’র কর্মকর্তা এবং প্রশাসনের বিভিন্ন ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!